আরও ১২ বিভাগে কমিটি দিল জবি ছাত্রলীগ

news paper

ইউছুব ওসমান, জবি

প্রকাশিত: ৩-১২-২০২২ দুপুর ১:৪২

6Views

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আরও বারো বিভাগে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এসব কমিটি এক বছরের জন্য অনুমোদন দেয়া হয়েছে। এ নিয়ে বিভাগীয় কমিটির সংখ্যা দাঁড়ালো ১৬ টি। শুক্রবার (২ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজি ও সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এসব কমিটি ঘোষণা করা হয়েছে।

লোকপ্রশাসন বিভাগে সভাপতি হিসেবে রাকিবুল হাফিজ অন্তর ও সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম; ইতিহাস বিভাগে সভাপতি চয়ন কুমার রায় ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান; রাষ্ট্রবিজ্ঞান বিভাগে সভাপতি আহমেদ হাসনাত ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আরিফ; প্রাণীবিদ্যা বিভাগে সভাপতি নাহিদুল ইসলাম হিমেল ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফাহিম; ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে সভাপতি বায়েজিদ শেখ ও সাধারণ সম্পাদক মাশরাফি রহমান খাঁন; ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে সভাপতি হা-মীম ইবনে বাসার ও সাধারণ সম্পাদক আল-আমিন দিমান কে দায়িত্ব দেয়া হয়েছে।

এছাড়াও অন্যান্য বিভাগগুলোর মধ্যে নৃবিজ্ঞান বিভাগে সভাপতি হিসেবে মশিউর রহমান শুভ ও সাধারণ সম্পাদক শামসুল আলম রাফি; ভূগোল ও পরিবেশ বিভাগে সভাপতি আকরাম হোসেন ও সাধারণ সম্পাদক মো. ইমতিয়াজ আহম্মেদ রওনক; উদ্ভিদ বিজ্ঞান বিভাগে সভাপতি   সোহানুর রহমান ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান; মনোবিজ্ঞান বিভাগে সভাপতি রাসেল মোল্লা ও সাধারণ সম্পাদক মো. আকিব হায়দার ইমন; ফার্মেসী বিভাগে সভাপতি মো. আসিফ আরাফাত নিলয় ও সাধারণ সম্পাদক এস.এম বায়েজিদ; কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সভাপতি সুমিত দত্ত ও সাধারণ সম্পাদক তারিদ্দোহা সৌম্য দায়িত্ব পেয়েছেন।

এবিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস.এম আকতার হোসাইন বলেন, ' দীর্ঘদিন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি। যার ফলে অনেক কর্মীরাই কোনো রাজনৈতিক পরিচয় পায়নি। সেজন্যই আমরা বিভাগ ভিত্তিক কমিটি দিচ্ছি। সামনে যেহেতু নির্বাচন তাই দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কাজ করবে।'

এর আগে গত ১ ডিসেম্বর রাতে বাংলা, অর্থনীতি, নাট্যকলা ও পরিসংখ্যান বিভাগের কমিটি ঘোষণা করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।


আরও পড়ুন