নয়াপল্টনের সিদ্ধান্ত থেকে সরে আসবে বিএনপি, আশা আইজিপির 

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩-১২-২০২২ দুপুর ২:৪৯

12Views

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ ঘিরে নাশকতার কোনো তথ্য নেই। তবে সবদিক বিবেচনায় আমরা নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবো। পাশাপাশি বিএনপি নয়াপল্টনের সমাবেশ থেকে সরে আসবে বলেও আশা করছি। শনিবার (৩ ডিসেম্বর) সকালে রাজারবাগ পুলিশ লাইন্সের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এসব কথা বলেন।

পুলিশ অডিটোরিয়ামে বাহিনীটিতে কর্মরত সদস্যদের সন্তানদের মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে তিনি আরও বলেন, যেকোনো রাজনৈতিক কর্মসূচি পালন করা দলগুলোর গণতান্ত্রিক অধিকার। আমরা সেভাবেই বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছি। মূলত নয়াপল্টনে সমাবেশ করলে যানজট ও নাগরিক দুর্ভোগ সৃষ্টি হবে। 

তাই ওই স্থানের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তারা সেখানে সমাবেশ করবে বলে আমরা আশা করছি এবং সে ক্ষেত্রে সমাবেশের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য যা যা করার আমরা সবকিছুই করবো।

সাংবাদিকদের অপর প্রশ্ন তিনি বলেন, ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে কোনো ধরনের নাশকতার আগাম তথ্য নেই। তারপরও আমরা গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রেখেছি। সমাবেশের সার্বিক নিরাপত্তা কীভাবে নিশ্চিত করা যায় সে বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনাও দেওয়া হয়েছে। 


আরও পড়ুন