মোহাম্মদপুরে ফুট ওভার ব্রিজ সঠিক স্থানে নির্মাণ করার জন্য স্থানীয়দের দাবী 

news paper

নিজাম উদ্দিন

প্রকাশিত: ৪-১২-২০২২ দুপুর ৪:৪৩

17Views

মোহাম্মদপুরে যেখানে ফুট ওভার ব্রিজ হওয়া দরকার সেখানে না হয়ে অন্য স্থানে হওয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষোপ সৃষ্টি হয়েছে। ফুট ওভার ব্রিজটি নির্মাণ করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। স্থানীরা মনে করেন এই ফুট ওভার ব্রিজটি দরকার ছিল মোহাম্মদপুর আল্লাহ করিম মার্কেট মসজিদ সংলগ্ন সেখানে তিন দিক দিয়ে অসংখ্য মানুষ চলাচল করে থাকেন। আসাদ গেট, ধানমন্ডি, এবং বসিলা থেকে মানুষের রাস্তা পারাপারের জন্য এখানে প্রথম নির্ধারণ করা হয়েছিলো বলে সূত্রে জানা যায়,কিন্তু সেখানে না হয়ে ব্রিজটি হচ্ছে ৯৭/০৭/০২ নং বাড়ির সামনে। ফুট ওভার ব্রিজটি করা হচ্ছে যেখানে,সেখান  থেকে তুলনা মূলক মানুষ যাতায়াত কম করে। 

স্থানীয়রা বলেন এখানে ফুট ওভার ব্রিজটি না করে ময়ূর ভিলার সামনেও করতে পারতো কারণ সেখানে তিন রাস্তা সহ জামিআ রহমানিয়া মাদ্রাসা সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এবং একটি পাবলিক টয়লেটও রয়েছে। স্থানীয়দের দাবি এই ফুট ওভার ব্রিজটি যে উক্ত স্থান থেকে সরিয়ে সঠিক সিদ্ধান্ত ও সঠিক স্থানে নিয়ে স্থনান্তর করা হয়। স্থানীয়রা আরও বলেন, সরকারের কোটি  টাকা খরচ করে যদি তা জনগণের কাজে না লাগে তাহলে কেন তা করা হচ্ছে?

ফুট ওভার ব্রিজটি নির্মাণ করছেন আসিফ ট্রেডার্স। আসিফ ট্রেডার্সে চেয়ারম্যান জনাব আব্দুল হাই এর সাথে  এবিষয় কথা বলার জন্য স্থানীয়রা যোগাযোগ করলে জানতে পারেন তিনি কাতার বিশ্বকাপ খেলা উপভোগ করতে কাতারে অবস্থান করছেন। 

এদিকে ক্ষতিগ্রস্ত স্থানীয় এক বাসিন্দা গত ২১/৯/২২ তারিখ মেয়র কাছে চিঠি দিয়ে অনুরোধ করেন তার বাড়ির সামনে ফুট ওভার ব্রীজটি না করার জন্য কিন্তু তার চিঠিটি কোনো ভাবে  আমলে না নিয়েই উত্তর সিটি কর্পোরেশন তাদের কাজ চালিয়ে যাচ্ছে।  উক্ত চিঠিতে তিনি উল্লেখ করেন মোহাম্মদপুর থানা ৩৩ নং ওয়ার্ড ৯৭/০৭/০২ নং বাড়ির মালিক বলেন আমার বাড়ির সামনে একটি ফুট ওভার ব্রিজের কাজ করার কথা,বাড়ির সামনে ঘেঁষে এই ওভার ব্রিজটি যেমন আমার বাড়ির ক্ষতি হবে তেমন জনগণ কোনো সুবিধা পাবেনা।

বসিলা রোডটি প্রশস্ত করার জন্য আমি এবং আমার বোন ১.৫ করে মোট ৩ শতাংশ জমি ছেড়ে দিয়েছি এ অবস্থায় এখন যদি আবার আমার বাড়ি ঘেঁষে ফুট ওভার ব্রিজ হয় তাহলে আমাদের বিশাল সমস্যার হবে। তিনি আরও বলেন আমরা ভাই বোন যৌথভাবে এই বাড়ির ভাড়া তুলে কোনরকম জীবনযাপন করছি আমাদের অন্য কোনো আয় নেই উক্ত স্থানে ফুট ওভার ব্রিজ হলে আমাদের বসবাস এবং ভাড়াটিয়া পেতে অসুবিধা হবে।


আরও পড়ুন