শেখ হাসিনা হিমালয়ের মত ধাক্কা দিয়ে হিমালয়কে নড়ানো যায় না : স্বাস্থ্যমন্ত্রী 

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪-১২-২০২২ বিকাল ৫:৫১

4Views

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, “রিজার্ভ সংকটের গুজব ছড়িয়ে, সাময়িক বিদ্যুৎ সংকট দেখিয়ে বিএনপি দেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে, নানাভাবে গুজব সৃষ্টি করে শেখ হাসিনা সরকারের উন্নয়ন কাজগুলোকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে। কিন্তু বিএনপি ভুলে গেছে, শেখ হাসিনা হিমালয়ের মত শক্ত অবস্থানে দাড়িঁয়ে আছে, হিমালয়কে ধাক্কা দিয়ে নড়ানো যায় না, এটি সম্ভব নয়। শেখ হাসিনা সততা দিয়ে, মানুষের জন্য কাজ করে, সাধারণ মানুষের মন জয় করেই ক্ষমতায় আছে। সাধারণ জনগণের ভালোবাসাতেই শেখ হাসিনাকে হিমালয়ের মত শক্ত করেছে। জনগণের মন থেকে শেখ হাসিনার ভালোবাসা নষ্ট করা বিএনপির পক্ষে সম্ভব নয়।”

আজ দুপুরে রাজধানীর কাকরাইলস্ত আইডিইবি সম্মেলন কক্ষে সেন্টার ফর এডভান্স স্টাডিজ ইন হোমিওপ্যাথি (ক্যাশ) কর্তৃক আয়োজিত ‘৮ম আন্তর্জাতিক হোমিওপ্যাথি বিজ্ঞান সম্মেলন-২০২২’ এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, এমপি।

সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী বিএনপির সমালোচনা করে এসময় আরো বলেন, “বিএনপি দেশের রিজার্ভ শেষ হয়ে গেছে বলে অপপ্রচার করছে, মানুষকে বিভ্রান্ত করছে। প্রকৃত সত্য হচ্ছে, বিএনপির আমলে বাংলাদেশের রিজার্ভ ছিল মাত্র ৩ বিলিয়ন ডলার। আর এই মুহূর্তে বিশ্বব্যাপি করোনার ধকলের পরও বাংলাদেশের রিজার্ভ রয়েছে ৩৫ বিলিয়ন ডলার। বিএনপি’র আমলে মাঝে মাঝে বিদ্যুৎ আসতো। বিএনপির আমলে মাত্র ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। 

আর এখন শেখ হাসিনার আমলে দেশে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হচ্ছে। ইউক্রেন-যুদ্ধের কারণে গোটা বিশে^র সাথে বাংলাদেশেও সাময়িক বিদ্যুৎ সমস্যা হয়েছে। তবুও বিএনপির থেকে শতগুণে ভালো আছে বিদ্যুৎ। দেশে খাদ্যের ঘাটতি নেই। দেশের ৫০ লাখ টন খাদ্য মজুদ করা হয়েছে। দেশে খাদ্য সংকট নেই, দেশের ব্যবসা-বাণিজ্য ঘুড়ে দাঁড়াচ্ছে, ডিজিটাল বাংলাদেশের হাজারো তরুণ সমাজ কাজ করে বেকারত্ব হ্রাস করছে। পদ্মা সেতু, মেট্রোরেলসহ শত শত উন্নয়ন করে বাংলাদেশ এখন স্বয়ংসম্পন্ন অবস্থানে চলে যাচ্ছে। অথচ বিএনপি বাংলাদেশের কোনো ভালো কিছু দেখছে না।”

সভায় স্বাস্থ্যমন্ত্রী হোমিওপ্যাথি চিকিৎসা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেন। হোমিও চিকিৎসায় আরো গবেষণা ও বাজেট বৃদ্ধি করার কথা বলেছেন। দেশের সকল হাসপাতালে ক্রমান্বয়ে হোমিও চিকিৎসক নিয়োগ করার কথাও বলেন। স্বাস্থ্যমন্ত্রী এ প্রসঙ্গে বলেছেন, “হোমিও চিকিৎসায় কোন পাশর্^ প্রতিক্রিয়া নেই। বিশ^ব্যাপি হোমিও চিকিৎসার চাহিদা বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশেও চাহিদা বৃদ্ধি পাচ্ছে। এজন্য অ্যালোপ্যাথিক চিকিৎসার পাশাপাশি দেশে হোমিও চিকিৎসা আরো জোড়ালো করা হচ্ছে।”

সেন্টার ফর অ্যাডভান্স স্টাটিজ ইন হোমিওপ্যাথি (ক্যাশ) এর সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ সাইফুল হাসান বাদল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলিপ কুমার রায়সহ অন্যান্য ব্যক্তিগণ। 


আরও পড়ুন