মাদারীপুরে বৃদ্ধ শিক্ষক বাবার খবর নেন না সন্তানেরা- মিথ্যা আশ্বাস দিয়ে তার সন্তানেরা সব জমি লিখে নেয়

news paper

আরাফাত হাসান, মাদারীপুর

প্রকাশিত: ৫-১২-২০২২ বিকাল ৫:১৭

5Views

মাদারীপুরের কালকিনিতে জমি লিখে নেয়ার পর করিম বেপারী(৯০) নামে এক বৃদ্ধ শিক্ষক বাবার কোন খোজ খবর রাখেন না পাষান্ড সন্তানেরা। ওই বৃদ্ধ শিক্ষক বর্তমানে ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মানববেতর জীবন-যাপন করছেন। করিম বেপারী পৌর এলাকার দক্ষিণ রাজদী গ্রামের সাহেদ আলী বেপারীর ছেলে। আজ সোমবার দুপুরে ওই শিক্ষক ও সরেজমিন সুত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

মেঝো ছেলে মাহাবুবের লিখিত অভিযোগ সুত্রে জানাগেছে, অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক  করিম বেপারীর ৪ ছেলে ও ৩ মেয়ে রয়েছে। স্ত্রী আরো আগে মাড়া গেছেন। করিম বেপারীকে সারা জীবন সেবা-যত্ন করার কথা বলে এমন মিথ্যা আশ্বাস দিয়ে তার ছোট ছেলে শাহিন, মেয়ে নেহার বেগম, বিলকিছ বেগম ও রেকশনা বেগম মিলে দক্ষিণ রাজদী ৭৮ নং মৌজা থেকে মোট ৩২ শতাংশ জমি ৩ বছর আগে লিখে নেয়। 

এ জমি লিখে নেয়ার পর ওই সকল সন্তানেরা করিম বেপারীর আর কোন খোজ খবর নেননা। বর্তমানে বৃদ্ধ করিম বেপারী নিরুপায় হয়ে তার মেঝ ছেলে মাহাবুবের বাড়িতে কোন মতে আশ্রায় নিয়েছেন। করমি বেপারী ক্যান্সারে আক্রান্ত হয়ে অর্থভাবে বিনা চিকিৎসায় ধুকে-ধুকে মড়ছেন। তারপরও জমি লিখে নেয়া সন্তানেরা বৃদ্ধ করিম বেপারীর কোন প্রকার খোজ খবর রাখছে না বলে অভিযোগে যানাযায়।

ভুক্তভোগী করিম বেপারীর মেঝো ছেলে মাহাবুব সাংবাদিকদের অভিযোগ করে বলেন, আমার বাবা অসুস্থ্য তাই এই সুযোগে তাকে দেখা শুনার কথা বলে আমার ছোট ভাই শাহিন, বোন নেহার বেগম, বিলকিছ বেগম ও রেকশনা বেগম মিলে ৩২ শতাংশ জমি লিখে নিয়ে গেছে। আমার বাবা বলেছিল ৪ শতাংশ দেবে। কিন্তু তারা প্রতারনার মাধ্যমে নিয়েছে ৩২ শতাংশ। এখন তারা আমার বাবার চিকিৎসা করাচ্ছে না। 

বর্তমানে আমার বাবা আমার বাড়িতে বাকরুদ্ধ অবস্থায় আছেন কিন্তু আমি গরীব হওয়ায় আমি নিজেই খেতেই পারি না, বাবাকে আমি একা কিভাবে খাওয়াবো। যারা জমি লিখে নিয়েছে তাদের বিরুদ্ধে মাদারীপুর কোর্টে প্রতারনা মামলা করেছে বাবা। এ বিষয় অভিযুক্ত শাহিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা বলেন, বিষটি খুব অমানবিক।


আরও পড়ুন