ঢাকা বৃহষ্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

করোনায় বিশ্বে ২৪ ঘন্টায় বেড়েছে মৃত্যু ও আক্রান্ত


সকালের সময় ডেস্ক photo সকালের সময় ডেস্ক
প্রকাশিত: ৭-১২-২০২২ দুপুর ১২:১১

করোনা ভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৪৯ জনের। যা আগের দিনের তুলনায় বেড়েছে আড়াই শতাধিক। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৭৯৪ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী বেড়েছে পৌনে তিন লাখেরও বেশি।

বুধবার (৭ ডিসেম্বর) সকালে করোনা ভাইরাস হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে, মঙ্গলবার ২৪ ঘণ্টায় করোনায় ৭৮৩ জনের মৃত্যু হয়েছে এবং এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৯ হাজার ২৩ জন।

এতে বলা হয়, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ কোটি ৮ লাখ ১১ হাজার ৯১১ জন। এর মধ্যে মারা গেছে ৬৬ লাখ ৪৯ হাজার ৬৪০ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ১৯৩ জন এবং মারা গেছেন ১৪৭ জন।

এছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৯৫০ জন এবং মারা গেছেন ২৪৫ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৬১৭ জন এবং মারা গেছেন ৬৭ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৫১৬ জন এবং মারা গেছেন ১১৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৭৭ হাজার ৬০৪ জন এবং মারা গেছেন ২৪ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৬১ জন এবং মারা গেছেন ৫৯ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৪৪ জন এবং মারা গেছেন ৪৫ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৪ জন এবং মারা গেছেন ২২ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯২৩ জন এবং মারা গেছেন ১০ জন। ব্রাজিলে মারা গেছেন ১৬৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ২২১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

প্রীতি / প্রীতি

ভারত, আমি আসছি : খাজা

কমছে আদানি গ্রুপের শেয়ারের দাম, স্টক বিক্রি বাতিল

ইউক্রেনের কাছে ১ ডলারে ২ ড্রোন বিক্রি করতে চায় মার্কিন কোম্পানি

রানি এলিজাবেথের ছবি থাকছে না অস্ট্রেলিয়ার ব্যাংক নোটে

৪৮ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্ফীতি পাকিস্তানে

দোকানে ঢুকে নিজেই চা বানালেন মমতা, নেট দুনিয়ায় ভাইরাল

করোনায় বিশ্বে মৃত্যু-শনাক্ত বেড়েছে

‘২৪ ফেব্রুয়ারি আবারও হামলা শুরু করতে পারে রাশিয়া’

মুখ্যমন্ত্রী কান দিয়ে দেখেন : মমতাকে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়

৪৮ বছরে পাকিস্তানে মূল্যস্ফীতি সর্বোচ্চ

ধনীর তালিকায় এখন শীর্ষ দশেও নেই আদানি!

নির্বাচনের পরিকল্পনা করছে মিয়ানমারের সামরিক জান্তা

বিশ্বে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশ সোমালিয়া