সীতাকুণ্ডে সড়ক ও জনপথের অপরিকল্পিত ব্রীজে দুর্ভোগ

news paper

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ৭-১২-২০২২ রাত ৮:৩

8Views

সীতাকুণ্ড প্রতিনিধি:- সীতাকুণ্ড উপজেলার নামার বাজারে জনস্বার্থে করা সড়ক ও জনপথের ব্রীজ এখন জনদূর্ভোগে কারন। সঠিক পরিকল্পনা ছাড়া ব্রীজ নির্মাণ করাই এ দুভোর্গেও কারন বলে মনে করছেন স্থানীয়রা। উপজেলার  মুরাদপুর ইউনিয়ন, সৈয়দপুর ইউনিয়নসহ পৌরসভার ৭নং ওয়ার্ডের প্রায় লক্ষাধিক মানুষের যাতায়াতে প্রতিনিহিত ভোগান্তিতে পড়তে এই ব্রীজটির কারনে। বর্ষাকালে এক বুক পানি, নিত্যদিনের জানজট, বড় যানবাহন চলাচলে অনুপযোগী সহ নানান সম্যাসা নিয়ে টায় দাঁড়িয়ে আছে ব্রীজটি। 

সরেজমিন  দেখা যায়,  ব্রীজের একপাশ উঁচু অন্যাপাশ নিচু এবং রাস্তা থেকে ঢালু হওয়ায় বর্ষাকালে জমে থাকে প্রচুর পানি। যানবাহন থেকে শুরু করে মানুষ চালাচলে অনুপযোগী হয়ে পড়ে তখন। বর্ষাকালে প্রসূতি রোগী, স্কুলের  বাচ্চাদের আসা-যাওয়া, নির্মাণ সামগ্রি আনা-নেওয়ায় পড়তে হয় বিপাকে। ভারি যানবাহন সহ জরুরি প্রয়োজনে ফায়ারসার্ভিসের গাড়ি যেতে পারেনা ব্রীজের নীচ দিয়ে। অগ্নিকাণ্ডে বিকল্প রাস্তায় যেতে যেতে পুঁড়ে ছাই হয় ঘরবাড়ি। সারাদেশ থেকে ঘুরতে আসা গুলিয়াখালি সমুদ্র সৈকতে হাজার হাজার পর্যটকের যাতায়তের প্রধান সড়ক হওয়ায় জানজটের তীব্রতা বাড়ে চোখে পড়ার মতো। দীর্ঘ ১১ বছর  নানামুখী  সম্যাসায় এই ব্রীজ এখন এলাকাবাসীর গলার কাঁটা।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক স্থানীয় বাসিন্দরা ক্ষোভ প্রকাশ করে  জানান, দীর্ঘদিন ধরে আমাদের একটাই দাবি এই ব্রীজের দূর্ভোগ লাঘবে  বিকল্প ব্যবস্থা করা হোক। এতো  সম্যাসা নিয়ে আমরা আর কত দূর্ভোগ পোহাবো! এলাকার জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কতৃপক্ষকে  আমরা এলাকাবাসীর পক্ষ থেকে আপনাদের মাধ্যমে জানাতে চাই, আমাদের যাতায়তের যেন বিকল্প ব্যবস্থা করা হয়। আমাদের এই অভিশাপ থেকে যেন মুক্তি পাই। সড়ক ও জনপদের অপরিকল্পিত নির্মান কাজের খেসারত দিচ্ছি আমরা এলাকাবাসী। সরকারের গুরুত্বগূর্ণ  একটি প্রকল্পে এমন অসংলগ্ন ও অপরিকল্পিত কাজ কিভাবে হয় এমন প্রশ্ন এখন জনমনে।

জনদুভোর্গের বিষয়টি স্বীকার করে সীতাকুণ্ড পৌরসভার মেয়র বদিউল আলম বলেন, আমরা জনদুর্ভো লাঘবের চেষ্টা করব। তবে যেহেতু ব্রীজটির সাথে  সংশিষ্ট সড়ক ও জনপথ বিভাগ জড়িত, তাই আমরা চাইলেই কিছু করতে পারিনা।

এবিষয়ে  সড়ক ও জনপথ চট্টগ্রাম বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, ব্রীজটি অবস্থান সম্পর্কে আমি অবগত নই, তবে বিষয়টি গুরুত্ব সহকারে দ্রুত পরিদর্শন করা হবে। পরিদর্শন শেষে প্রোয়জনীয় ব্যবস্থা নিব।


আরও পড়ুন