কার্যালয়ের ভেতরে বিস্ফোরক নিয়ে গেছে পুলিশ: মির্জা ফখরুল

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭-১২-২০২২ রাত ৯:১৬

5Views

নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে নেওয়া অবস্থান থেকে সরে গেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার রাত ৮টার দিকে তিনি সেখান থেকে চলে যান।

বুধবার বেলা তিনটার দিকে নয়াপল্টনে বিএনপির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। এ সংঘর্ষে এ পর্যন্ত একজন নিহত হয়েছেন। বিকেল সোয়া চারটার দিকে পুলিশ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান শুরু করে। এ সময় মির্জা ফখরুল কার্যালয়ের সামনে আসনে। প্রথমে তাঁকে কার্যালয়ের ভেতরে ঢুকতে বাধা দিলেও পরে যেতে বলা হয়। তবে মির্জা ফখরুল কার্যালয়ে না ঢুকে সামনে বসে থাকেন। পরে তিনি চলে যান।

চলে যাওয়ার সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমের কাছে অভিযোগ করে বলেন, ‘ব্যাগে করে বিস্ফোরক দ্রব্যাদি পুলিশ (বিএনপির) কার্যালয়ের ভিতরে নিয়ে গেছে।’

এ সময় বিএনপির মহাসচিব বলেন, গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করার জন্য তারা পাঁয়তারা করছে। পুলিশ আমাদের কার্যালয় থেকে সিসিটিভি, হার্ডডিস্ক, প্রয়োজনীয় কাগজপত্র  সব নিয়ে গেছে। যাতে হামলার কোনো আলামত না থাকে। শুধু তাই নয়, তারা অফিসের মধ্যে ঢুকে সবকিছু ভাঙচুর করেছে। একাত্তরের হানাদার বাহিনীর মতো বিএনপি নেতা–কর্মীদের ওপর হামলা করেছে।

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে পরবর্তী করণীয় বিষয়ে জানানো হবে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম।


আরও পড়ুন