ফারদিন হত্যার বিচারের দাবিতে বুয়েটে মোমবাতি প্রজ্জ্বলন

news paper

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ৭-১২-২০২২ রাত ৯:৩৮

10Views

বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ এর হত্যা ও দ্রুত বিচারের দাবিতে বুয়েট শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করে সাধারাণ শিক্ষার্থীরা। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় মিনিটে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। এমসয় শিক্ষার্থীরা দ্রুত বিচারের দাবিতে মোমবাতি প্রজ্জ্বলনের পাশাপাশি  দেয়াল লিখন করেন।

কর্মসূচিতে অংশ নেয়া ফারদিন নূর পরশ এর সহপাঠী মাশিয়াত জাহান বলেন, ফারদিন হত্যার এক মাস হয়ে গেল অথচ সন্তোষজনক কোন তদন্ত প্রতিবেদন এখনো দেখিনি। তদন্ত কমিটির মাধ্যমে যেসকল ইনফরমেশন পাচ্ছি সেগুলো সন্তোষজনক নয়।আমরা চাই সুষ্ঠু তদন্ত হোক। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর উপর আস্থা রাখছি। আমরা চাইবো আইনশৃঙ্খলা বাহিনী দ্রত তদন্ত প্রতিবেদন জমা দিবেন এবং এই হত্যার সুষ্ঠু বিচার হবে।

তাহমিদ হোসেন নামক আরেক শিক্ষার্থী বলেন,আমরা দ্রুত সময়ের মধ্যে ফারদিন হত্যার বিচারের দাবিতে এই মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করছি। এই কর্মসূচির মাধ্যমে আমরা জানাতে চাই "সব আলো নিভে যায়নি, কিছু আলো এখনো জ্বলছে" আমরা ফারদিন হত্যার বিচারের পাশাপাশি জ্বলন্ত প্রাণের জীবনের নিশ্চয়তা চাই। ভবিষ্যতে ফারদিনের মত করে কারো জীবনের আলো যেন নিভে না যায় সেই নিশ্চয়তা চাই। 

তিনি বলেন, ফারদিন হত্যাকান্ড শুরু থেকেই আমাদের কাছে পুরোপুরি একটা রহস্যময় ব্যাপার বলে মনে হচ্ছে। মেডিকেল রিপোর্টের মাধ্যমে আমরা হত্যাকাণ্ড বলে নিশ্চিত হয়েছি। ফারদিন হত্যার একমাস হয়ে গেলো অথচ এখন পর্যন্ত কোন সুষ্ঠু তদন্ত আমরা দেখতে পাইনি। তদন্ত কমিটি এখন পর্যন্ত পরিপূর্ণ কোন রিপোর্ট দিতে পারেনি। তারা একেক সময় একেক বিষয় সামনে নিয়ে আসছে কিন্তু সমস্যার সঠিক সমাধান এখনো হয়নি।

তিনি আরো বলেন,যতদিন না ফারদিন হত্যার সুষ্ঠু বিচার হচ্ছে আমরা ততদিন এমন আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবো। 
মোমবাতি প্রজ্জ্বলন শেষে শিক্ষার্থীরা দেয়াল লিখন কর্মসূচি পালন করেন৷ 


আরও পড়ুন