মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

news paper

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ১০-১-২০২৩ রাত ৮:৩৯

9Views

মালয়েশিয়ার বাংলাদেশ দুতাবাসে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। মালয়েশিয়ায় নিযুক্ত হাইকমিশনার মোঃ গোলাম সারোয়ারের সভাপতিত্বে হাইকমিশনের প্রথম সচিব, রেহানা পারভিনের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় বাংলাদেশ হাইকমিশনের সকল স্তরের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

আয়োজিত অনুসঠানের শুরুতে বঙ্গবন্ধু ও তার পরিবারের, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করা সহ সুখী-সমৃদ্ধ বাংলাদেশের জন্য বিশেষ দোয়া করা হয়।

দোয়া শেষে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাষ্ট্রপতির বানী পাঠ করেন হাইকমিশনের কাউন্সিলর (শ্রম), মোঃ জাহিরুল হক এবং প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট এবং ভিসা), মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দিন।

জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় হাইকমিশনার মোঃ গোলাম সারোয়ার তার সমাপনী বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা প্রকাশ করেন। তিনি তার বক্তব্যে দিবসটির ঐতিহাসিক তাৎপর্য তুলে ধরে উল্লেখ করেন যে, দীর্ঘ রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশ যে বিজয় অর্জন করেছিল, তা এই দিনে পূর্ণতা লাভ করে। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর রাজনৈতিক দূরদর্শিতা এবং অসীম দেশপ্রেমের কথা তুলে ধরেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের 'সোনার বাংলা' গড়ার লক্ষ্যে তার আদর্শ অনুসরণে ও প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলকে একসাথে কাজ করার আহবান জানান।


আরও পড়ুন