বাণী অর্চনা পূষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা

news paper

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ২৮-১-২০২৩ দুপুর ১২:১৮

38Views

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা। বিদ্যা ও ললিতকলার দেবী সরস্বতীর আরাধনায় বাণী অর্চনা পূষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে জ্ঞানের বিকাশ ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় প্রার্থনা করেছেন শিক্ষার্থীসহ সর্বস্তরের সনাতন ধর্মাবলম্বীরা।

দর্শনা পুরাতন বাজারে হিন্দু পাড়া ছাত্রসংঘ এর উদ্যোগে সরস্বতী পূজা আয়োজন করা হয়। সরস্বতী পূজা অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি জনাব মোঃ মাহফুজুর রহমান মনজু, চেয়ারম্যান, জেলা পরিষদ চুয়াডাঙ্গা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব গোলাম ফারুক আরিফ, সদস্য সচিব দর্শনা নাগরিক কমিটি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দর্শনা পৌরসভার মেয়র উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামিলীগ মনোনয়ন পদপ্রার্থী জনাব আতিয়ার রহমান হাবু, সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামিলীগ দামুড়হুদা উপজেলা শাখা।


এছাড়াও উপস্থিত ছিলেন উত্তম রঞ্জন দেবনাথ সভাপতি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ দামুড়হুদা উপজেলা ও কোষাধাক্ষ দর্শনা পৌর আওয়ামী, অনুষ্ঠানটি সঞ্চালনা করেছে  স্বরুপ কুমার দাস প্রধান শিক্ষক আজিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। সরস্বতী পুজা অনুষ্ঠানে উলু ধ্বনি, সংখ ধ্বনি, নৃত্য প্রতিযোগিতা হয় এবং অতিথিগন পুরুষ্কার বিতরণ করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাধন কুমার মন্ডল এছাড়াও সহযোগিতা করেছেন চয়ন দেবনাথ, লব, প্রনয়, জয় প্রমুখ। অনুষ্ঠান শেষে  হিন্দুপাড়া ছাত্রসংঘ সংগঠনের কমিটি ঘোষণা করা হয় কমিটিতে প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে ঘোষিত হয় বাধন কুমার মন্ডল ও সাধারণ সম্পাদক হিসেবে ঘোষিত হয় চয়ন দেবনাথ, পরবর্তী তে পুর্নাঙ্গ কমিটি প্রকাশ করা হবে।


আরও পড়ুন