বেক্সিমকো-বেক্সিমকো ফার্মার মুনাফা কমেছে, বেড়েছে শাইনপুকুরের 

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩০-১-২০২৩ দুপুর ১২:২৮

5Views

পুঁজিবাজারের বিবিধ খাতে তালিকাভুক্ত কোম্পানি বেক্সিমকো লিমিটেড, ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এবং সিরামিক খাতের কোম্পানি শাইনপুকুর সিরামিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর-ডিসেম্বর, ২০২২) ও অর্ধবার্ষিক (জুলাই-ডিসেম্বর, ২০২২) প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী অর্ধবার্ষিক প্রান্তিকে কোম্পানিগুলোর মধ্যে শাইনপুকুর সিরামিকসের মুনাফা বাড়েছে।

সোমবার (৩০ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বেক্সিমকো: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৬০ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৪.৪৫ টাকা। এদিকে অর্ধবার্ষিক বা ৬ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৭.৩৫ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৮.৪৮ টাকা। ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯৪.৭৬ টাকা।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৭৭ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৩.৮৪ টাকা। এদিকে, অর্ধবার্ষিক বা ৬ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.০২ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ৭.১২ টাকা। ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯৩.৫২ টাকা।

শাইনপুকুর সিরামিকস: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৫ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.০৮ টাকা। এদিকে অর্ধবার্ষিক বা ৬ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ০.২৫ টাকা। গত হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.১০ টাকা। ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.২১ টাকা। 


আরও পড়ুন