সংশয় কাটিয়ে জয়ার ‘পুতুলনাচের ইতিকথা

news paper

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৩০-১-২০২৩ বিকাল ৫:৪২

8Views

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয় দক্ষতায় ওপর বাংলার দর্শকদেরও নিয়মিত মুগ্ধ করে চলেছেন তিনি। ‘পুতুল নাচের ইতিকথা’ নামের নতুন সিনেমার শুটিং শুরু করেছিলেন আগেই। কিন্তু হঠাৎ করেই অজানা কারণে থেমে যায় এর শুটিং। তবে আশার কথা হলো, সকল সংশয় কাটিয়ে সিনেমাটির শুটিং আবার শুরু করতে যাচ্ছেন এর নির্মাতা। 

মানিক বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস ‘পুতুলনাচের ইতিকথা’ অবলম্বনে সিনেমা বানাচ্ছেন পশ্চিমবঙ্গের পরিচালক সুমন মুখোপাধ্যায়। 

সুমন মুখোপাধ্যায় জানিয়েছেন, সিনেমার শুরুটা পরিকল্পনামাফিক হলেও মাঝে তা এলোমেলো হয়ে গিয়েছিল। অর্থসংকট ছাড়াও যে বিভিন্ন সময়ে কাজে বাধা আসতে পারে- তা জানতে পেরেছেন এই সিনেমার কাজ হাতে নিয়ে। তবে যেসব কারণে সিনেমার কাজ থেমে গিয়েছিল, সেগুলোর সমাধান করেই ‘পুতুলনাচের ইতিকথা’ শেষ করার প্রস্তুতি নিয়েছেন।

চলতি মাসেই সিনেমার ডাবিং ও এডিটিংয়ের কাজ শুরু হবে। এপ্রিলের মধ্যে সব কাজ শেষ করার পরিকল্পনা আছে বলেও জানিয়েছেন এই নির্মাতা।

জয়া আহসান বলেন, “কাজ শুরুর পর থেকেই ‘পুতুলনাচের ইতিকথা’ সিনেমা নিয়ে আশাবাদী ছিলাম। মানিক বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাসের চরিত্রে অভিনয় করছি- এটা ভেবেও ভালোলাগায় মন আচ্ছন্ন হয়েছিল। কিন্তু হঠাৎ সিনেমার কাজ আটকে যাওয়ায় এর মুক্তি নিয়ে সংশয় দেখা দিয়েছিল। আমার মতো সিনেমার অন্য শিল্পী ও কলাকুশলীরাও হতাশ হয়ে পড়েছিলেন। অবশেষে যখন জানলাম, পুনরায় সিনেমার কাজ শুরু হচ্ছে- তখন নতুন করে আশার জাল বুনতে শুরু করেছি। আমার বিশ্বাস, সিনেমাটি সবার মনে দাগ কাটবে।”

‘পুতুলনাচের ইতিকথা’ সিনেমায় জয়ার পাশাপাশি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত, আবির চট্টোপাধ্যায় প্রমুখ। 


আরও পড়ুন