কুতুবদিয়ায় কবরস্থানের জমি বিক্রি বন্ধে অভিযোগ করায় সভাপতিকে হত্যা চেষ্টা

news paper

নজরুল ইসলাম, কুতুবদিয়া

প্রকাশিত: ১-২-২০২৩ রাত ১০:৪৪

20Views

কক্সবাজারের কুতুবদিয়ায় বড়ঘোপ মিয়ার পাড়া নতুন কবরস্থানের জমি বিক্রি বন্ধে সাব রেজিস্ট্রার বরাবর অভিযোগ দায়ের করায় কবরস্থান পরিচালনা কমিটির সভাপতিকে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে।
 
জানা যায়, বুধবার (১ফেব্রুয়ারি) সকাল সোয়া ১১ টার দিকে কুতুবদিয়া সাব রেজিস্ট্রি অফিসের নিচে সভাপতির তেলের দোকানে সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। ক্যাশ থেকে নগদ কয়েক লক্ষ টাকাসহ প্রয়োজনীয় মালামাল লুটপাট করে। খবর পেয়ে কুতুবদিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় ৯ জনকে আসামি করে কুতুবদিয়া থানায় এজাহার দিয়েছেন কবরস্থান পরিচালনা কমিটির সভাপতি রুহুল কাদের।
 
রুহুল কাদের বাদশা বলেন, কবরস্থানের জমি ভুয়া খতিয়ান করে বিক্রি করে দেওয়া হচ্ছিল। আমি সেই জমির রেজিষ্ট্রি  বন্ধের জন্য সাব রেজিস্টার বরাবর আবেদন করি। সেই জন্য সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে আবদুল আজিজের নেতৃত্বে আমার উপর হামলা করে। মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি আঘাত করে।
 
ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, রুহুল কাদের বাদশা দীর্ঘদিন ধরে ফুয়েল সাপ্লায়ারের ব্যবসা করেন। বুধবার সকালে তিনি দোকানে ব্যবসারত অবস্থায় একদল সন্ত্রাসী দলবদ্ধ হয়ে হামলা করে এলোপাতাড়ি পিটিয়েছে। পরে পুলিশ আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। 
 
এ ব্যাপারে কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, একটা অভিযোগ পেয়েছি। সব আসামি জড়িত আছে কিনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন