তানোরে চেয়ারম্যানের প্রচেষ্টায় বদলে গেছে ইউপিবাসীর মানউন্নয়ন

news paper

সোহানুল হক পারভেজ, তানোর

প্রকাশিত: ২-২-২০২৩ দুপুর ২:৫১

22Views

রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদের প্রচেষ্টায় বদলে গেছে ইউপি বাসীর জীবন মানোন্নয়ন। সেই সাথে ইউপি পরিষদে লেগেছে উন্নয়নের ছোঁয়া।
 
বিগত দিনের চেয়ে খুব অল্পসময়ের মধ্যে তিনগুণ বেশি উন্নয়ন হয়েছে কামারগাঁ ইউনিয়নে। যা এমপি ওমর ফারুক চৌধুরীর দিকনির্দেশনায় নবনির্বাচিত চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদের প্রতিনিয়ত প্রচেষ্টায় এউন্নয়ন হওয়া সম্ভব হয়েছে।জানা গেছে, প্রথম বারের মতো আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন দেয়া হয় কামারগাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বি ফরহাদ কে। আর নৌকা পাওয়ায় দলমত নির্বিশেষে ফরহাদ কে ভোট দিয়ে বিপুল ভোটে বিজয়ী লাভ করান কামারগাঁ ইউপিবাসী।
 
তবে ভোটের মাঠে ফরহাদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোট করেন সাবেক চেয়ারম্যান মোসলেম উদ্দিন প্রামানিক। যার জন্য একটু ভোটের মাঠে বেগ পেতে হয় আওয়ামী লীগের প্রার্থী ফরহাদ কে। ইউপি বাসী যে আশা নিয়ে আওয়ামী লীগের প্রার্থী ফরহাদ কে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। ফরহাদও তাদের সেই আশা পুরোন করতে ইউপি বাসীকে সঙ্গে নিয়ে মাঠে ঘাটে নেমে কাজ করে যাচ্ছেন।
 
সরেজমিনে কামারগাঁ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা গেছে বর্তমান উন্নয়ন চিত্র। কামারগাঁ ইউনিয়নে বড় সমস্যা ছিলো রাস্তা-ঘাট,পানি নিষ্কাশনের জন্য ডেনেজ ব্যস্থার। ফলে বর্ষা মৌসুমে এইউনিয়নে পানি নিষ্কাসন নিয়ে পড়তে হতো চরম ভোগান্তিতে। রাস্তা ঘাট খানাখন্দে ছিলো ভরা, রাত বিরাতে অন্ধকারে চলাচল করা ছিলো চরম মুসকিল। কিন্তু এ ইউপি পরিষদে অতীতে একের পর এক চেয়ারম্যান আশা যাওয়া করলেও এসব উন্নয়ন কাজ করেননি তারা। অথচ চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদের চেয়ারে বসার দু’বছর না হতে এসব উন্নয়ন কাজ করে দেখিয়েছেন ইউপি বাসীকে। প্রতিটি ওয়ার্ডের মোড়ে মোড়ে ও মসজিদ মন্দিরে সোলার প্যানেল লাইট স্থাপন করে করেছেন আলোকিত ইউনিয়ন। অলিগলির কাচা মাটির রাস্তা গুলো করে দিয়েছেন হেরিংবন্ড রাস্তা, ভাংগা খানাখন্দ রাস্তা গুলো পূর্ণ সংস্কার করে নতুন পাকা রাস্তায় করেছেন পরিণত।ওয়ার্ড মেম্বার লুৎফর রহমান জানান, এরকম চেয়ারম্যান প্রতিটি ইউনিয়ন পৌরসভায় থাকা দরকার। যে চেয়ারম্যান নিজের কথা না ভেবে জনগণের জন্য উন্মাদ। সেই চেয়ারম্যান জনপ্রতিনিধি নির্বাচিত হলে সেই ইউনিয়নের কোন দূরাবস্থা থাকবেনা।
 
কামারগাঁ ইউনিয়নের তিন বারের সফল মেম্বার ও ইউপি পরিষদের প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক জানান, ফজলে রাব্বি ফরহাদ আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়ন পরিষদসহ জনসাধারণের মাঝে যে উন্নয়ন হয়েছে তা এর আগে কোন দিন হয়নি। এমনকি কোন চেয়ারম্যান জনগণের জীবন মানোন্নয়নের কথা ভাবেননি। অতীত যারা এসেছে তারা শুধু নিজের আখের গুছিয়েছে। শুধু তাই না, অতীতের চেয়ারম্যানরা পরিষদের কর্মকর্তা কর্মচারী ও মেম্বারদের বেতন ভাতা পর্যন্ত ঠিক মতো দিতেন না। আর এখন আওয়ামী লীগের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়ন বাসীর উন্নয়ন তো আছে সেই সাথে কারো বেতন ভাতা বকেয়া রাখেন না এ চেয়ারম্যান।
 
চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। আওয়ামী লীগ কখনো নিজের কথা ভাবে না, দেশের জনগণের কি ভাবে জীবন মানোন্নয়ন করা যায় সেই লক্ষেই কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের কোন বিকল্প নেই, তাই আগামীতে আবারো নৌকায় ভোট দিয়ে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে বলে জনসাধারণ কে আহ্বান জানান।

আরও পড়ুন