ঢামেকে সেই ৩৪ রোগীর ডায়লাইসিস শুরু

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৬-২-২০২৩ দুপুর ১:৩৮

9Views

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডায়ালাইসিস ইউনিটে আবারো শুরু করা হয়েছে কিডনি রোগীদের ডায়ালাইসিস।  রোববার  (৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে ডায়ালাইসিস ইউনিটে প্রবেশের ডানদিকে অগ্নিকাণ্ডের ধোঁয়ার কারণে দ্বিতীয় দফা ডায়ালাইসিস চলাকালীন সেটা বন্ধ করা হয়।

এ অগ্নিকাণ্ডের সময় ১০তলা নতুন ভবনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় সিঁড়ি দিয়ে দ্রুত নামতে গিয়ে ৬ তলায় ভর্তি থাকা জসিম উদ্দিন নামে এক বয়স্ক লোক মারা যান। সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল থেকেই প্রথম শিফটে তিনটি রুমে ধারাবাহিকভাবে ৩৪ রোগীর ডায়ালাসিস শুরু করা হয়।  

কর্তৃপক্ষ বলছে, ডায়ালাইসিস ইউনিটের প্রবেশের হাতের ডানদিকে জানালায় থাকা এসি কম্প্রেসারের আগুনের ঘটনা ঘটে। এতে ধোঁয়ায় ছেয়ে যায় চারতলা। ঘটনার সময় রোগীদের ডায়ালাইসিস চলছিল। পরে ধীরে ধীরে তাদের ডায়ালাইসিস মোটামুটি কমপ্লিট করে তাদের ওয়ার্ড থেকে বের করা হয়। রোগীদের ডায়ালাইসিস রুমের কোনো ক্ষতি হয়নি।

হাসপাতালে সহকারী ডা. আশরাফুল আলম জানান, সকালে নতুন ভবনের চারতলায় অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করা হয়। যেখানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সে জায়গায় ইঞ্জিনিয়াররা কাজ করছেন। আর স্বাভাবিকভাবেই রোগীদের ডায়ালাইসিস চলছে। গতকালের আগুনে রুমের কোনো ক্ষতি হয়নি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, রোগীদের তিনটি রুমে ডায়ালাইসিস শুরু করেছি। কারণ গতকাল আগুন প্রবেশপথে এসির কম্প্রেসারের লেগেছিল রুমের কোনো ক্ষতি হয়নি। এছাড়া বারবার কেন গোলাযোগ হচ্ছে, বিষয়গুলো নিয়ে ইঞ্জিনিয়ারদের সঙ্গে মিটিং চলছে। 


আরও পড়ুন