মানুষ ভাত খেতে না পারলে উন্নয়ন ধুয়ে খাবে না কী : মির্জা ফখরুল

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০-৩-২০২৩ বিকাল ৬:০

16Views

বিদ্যুৎ বিভাগকে চুরির হাতিয়ার হিসেবে নেওয়া হয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, দুই মাসে তিন বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। মানুষ দ্রব্যমূল্যে দিশাহারা। ১০ টাকায় চাল খাওয়ানের কথা বলে এখন ৭০ টাকায় মোটা চাল খাওয়াচ্ছে। ডিম, পোল্ট্রি মোরগের দাম নাগালের বাইরে। ভাত খেতে না পারলে উন্নয়ন ধুয়ে খাবে না কি মানুষ।

শুক্রবার (১১ মার্চ) সকালে সিলেটের রেজিস্ট্রারি মাঠে সিলেট মহানগর বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ সংবিধানকে বার বার কাঁটা-ছেড়া করে এটিকে অকার্যকর করে দিয়েছে। সংবিধানের মৌলিক বিষয় গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে সরিয়ে দিয়ে বাকশাল করেছিল। সংবাদপত্রের স্বাধীনতাকে হরণ করেছিল। তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। দেশে আজ আইনের শাসন নেই।

তিনি আরও বলেন, এই সরকার নির্বাচন ব্যবস্থা ভেঙে দিয়েছে। এক নির্বাচনে তারা ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করেছে।২০১৮ সালের নির্বাচনে দিনের ভোট রাতে দিয়েছে। দেশের মানুষ আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে বলে বিশ্বাস করে না। নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। যাতে বাংলাদেশের মানুষ ভোট দিয়ে তাদের নেতা নির্বাচন করতে পারে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদী লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, ড. এনামুল হক, বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক ইমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী, সদস্যসচিব মিফতাহ সিদ্দিকী প্রমুখ।


আরও পড়ুন