নারায়নগঞ্জের আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ডাকাতির ঘটনায় ০৭ (সাত) জন গ্রেফতার

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২-৩-২০২৩ বিকাল ৬:১২

6Views

নারায়নগঞ্জের ঢাকা চিটাগাং হাইওয়েতে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ৩৮ (আটত্রিশ লক্ষ) টাকা ডাকাতির ঘটনায় ০৭ (সাত) জন আন্তঃজেলা সদস্যকে গ্রেফতার সহ আইনশৃঙ্খলা বাহিনীর দুটি নকল জ্যাকেট এবং একটি খেলনা পিস্তল জব্দ করেছে পিবিআই নারায়ণগঞ্জ জেলা। 

 মামলাটির তদন্তকারী কর্মকর্তা এস.আই (নিঃ) কামরুল হাসান গত ২১/০২/২৩ তারিখে আসামী ১। সাইফুল ইসলাম স্বপন (৪৯),পিতাঃ শাহআলম,সাং—জকিরতব, থানা ও জেলাঃ বরগুনা, ২। নূর ইসলাম (৩৬), পিতাঃ মৃত নয়ন মিয়া, সাং—পেন্নাইয়া,থানাঃ ভাঙ্গুরা বাজার, জেলাঃ কুমিল্লা, ৩। মোঃ রাসেল, পিতাঃ আঃ রউফ, সাং— কবি রূপসা, থানাঃ ফরিদগঞ্জ, জেলাঃ চাঁদপুরগনদের কে সিদ্ধিরগঞ্জ থানাধীর পূর্ব সানার পাড় এলাকা হতে আসামী ৪। মোঃ রতন (৩৬), ৫। মোঃ বাবুল হোসেন (৪৩) উভয় পিতাঃ মোঃ আলমগীর হোসেন,সাং—হলদিবাড়ীয়া, থানাঃ বরগুনা সদর জেলা—বরগুনাকে গত ২৭/০২/২৩ তারিখে ব্রাক্ষনবাড়ীয়া জেলার নাসিরনগর থানা এলাকা হতে গ্রেফতার করা হয়। আসামী ৬। শাহরিয়ার@ মোফাজ্জল(৩১),পিতাঃ মৃত আলী আশরাফ, ৭। মোঃ সালাউদ্দীন(২৭),পিতাঃ আক্তার হোসেন,উভয় সাং—সফিবাদ,থানাঃ কচুঁয়া, জেলা—চাদপুরদ্বয় কে গত ০৭/০৩/২৩ তারিখে চট্রগ্রাম এবং কক্সবাজার জেলার বিভিন্ন এলাকা হতে গ্রেফতার করা হয়। তাদের হেফাজত হতে গত ২০/০২/২০২১ তারিখে বিকাল অনুমান ০৩.৩০ মিনিটে মামলার বাদী পরিতোষ চন্দ্র ধর(৫০),লাঙ্গলমোড়া,চট্রগ্রাম তাহার ব্যবসার ৬০ ভরি স্বর্ন ঢাকার তাতিঁ বাজারে নগদ ৩৮ (আটত্রিশ লক্ষ) টাকা বিক্রি করে সায়েদাবাদ হতে খাদিজা পরিবহনের গাড়ীতে করে টাকাসহ চট্রগ্রামে যাচ্ছিলেন। পথিমধ্যে ঢাকা চিটাগাং হাইওয়েতে কাচঁপুর ব্রীজের পশ্চিম পাড়ে পৌছামাত্র একদল দুর্ধর্ষ ডাকাতদল আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে বাদীর নিকটে থাকা ৩৮ (আটত্রিশ লক্ষ) টাকা ডাকাতি করে নিয়া যায়। এই ঘটনায় তিনি সিদ্ধিরগঞ্জ থানার মামলা নং—৩২,তাং—২৩/০২/২০২১ইং,ধারা—১৭০/৩৯২ পেনাল কোড দায়ের করেন। উক্ত ডাকাতির ঘটনাটি প্রিন্ট মিডিয়াসহ,বিভিন্ন পত্র পত্রিকা, টিভি চ্যানেলে সারাদেশে ব্যাপক আলোচনার জন্ম দেয়। মামলাটি জেলা পুলিশ কতৃর্ক আবেদনের প্রেক্ষিতে পুলিশ হেডঃ নির্দেশে গত ২২/০৮/২১ তারিখে পিবিআই নারায়নগঞ্জ জেলা তদন্তভার গ্রহন করে। 

  পিবিআই প্রধান অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম মহোদয়ের সঠিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায়, পিবিআই নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম,পিপিএম, মহোদয়ের সার্বিক সহযোগীতায় মামলাটির তদন্তকারী কর্মকর্তা এস.আই (নিঃ) কামরুল হাসান তদন্ত করেন এবং ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার সহ অভিযানকালে আসামী বাবুলের বাসা হতে আইনশৃঙ্খলা বাহিনীর দুটি নকল জ্যাকেট এবং একটি খেলনা পিস্তল জব্দ করেন। 

 আসামীদের জিজ্ঞাসাবাদ কালে এবং বিজ্ঞ আদালতে আসামীদের প্রদত্ত জবানবন্দি পর্যালোচনায় প্রকাশ পায়, বাদী ঢাকার তাতিঁ বাজার এলাকায় পুরাতন স্বর্ন বিক্রি করে স্বর্নপট্টি হতে বের হবার সময় আসামী সালাউদ্দীন তাকে তাতীবাজার হতেই অনুসরন করতে থাকে। বাদী সায়েদাবাদ বাসস্ট্যান্ড হতে চট্টগ্রামগামী খাদিজা পরিবহনে উঠলে আসামীসালাউদ্দীন কৌশলে ঐ একই বাসে উঠে যায়। তারপর আসামী ১। সালাউদ্দীন অপর সহযোগী আসামী ২। শাহারিয়ার @ মোফাজ্জল কে ফোনে বিষয়টি জানালে  আসামী ২। শাহারিয়ার @ মোফাজ্জল, আসামী ৩। মোঃ রতন(৩৬), ৪। মোঃ বাবুল হোসেন(৪৩),৫। সাইফুল ইসলাম স্বপন,৬। নূর ইসলামঢাকা চিটাগাং হাইওয়েতে কাচঁপুর ব্রীজের পশ্চিম পাশে অবস্থান নেয়। আসামী সালাউদ্দীন ফোনে আসামীদের কে গাড়ীর নাম্বার, এবং অবস্থান এর তথ্য পাঠাতে থাকে।বাদীকে বহনকারী গাড়িটি ঢাকা চিটাগাং হাইওয়েতে কাচঁপুর ব্রীজের পশ্চিম পাড়ে পৌছামাত্র আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে গাড়ী থামিয়ে আসামী ১। বাবুল, ২। নূর ইসলাম,৩। স্বপন গাড়ীতে উঠে বাদীর নিকটে অবৈধ টাকা আছে বলে বাদীকে জোর পূর্বক টাকার ব্যাগসহ গাড়ী থেকে নামিয়ে ফেলে। তারপর গাড়ীর সামনে অবস্থান করা আসামী ১। রতন, ২। রাসেল,৩। শাহরিয়ার@ মোফাজ্জল  এবং অন্যান্য আসামী জোরপূর্বক বাদীর টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে মোটর সাইকেলযোগে পলায়ন করে আসামী স্বপন এর বাড়ীতে গিয়ে পূর্ব পরিকল্পনা মোতাবেক নিজেদের মধ্যে টাকা ভাগাভাগি করে যে যার মতো চলে যায়। 

অভিযানকালে আসামী বাবুলের বাসা হতে আইনশৃঙ্খলা বাহিনীর দুটি নকল জ্যাকেট এবং একটি খেলনা পিস্তল জব্দ করা হয়। আসামী ১। সাইফুল ইসলাম স্বপন ২। নূর ইসলাম, ৩। রাসেল গত২২/০২/২৩ তারিখে এবং আসামী ১। মোঃ রতন (৩৬), ২। মোঃ বাবুল হোসেন (৪৩) গত ০২/০৩/২৩ তারিখে ঘটনার সাথে নিজেদেরকে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। আসামীদের জিজ্ঞাসাদকালে জানা যায় তারা ঢাকা চিটাগাংরোড সহ বিভিন্ন মহাসড়কে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে একাদিক ডাকাতির ঘটনা ঘটিয়েছে। আসামীদের বিরুদ্ধে ঢাকা,নারায়নগঞ্জ, চাদঁপুর এর বিভিন্ন থানায় একাধিক ডাকাতি,দস্যূতা, চুরির মামলা রয়েছে। 


আরও পড়ুন