আগামীকাল টুঙ্গিপাড়ায় আসছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, সকল প্রস্তুতি সম্পন্ন

news paper

এম টি রহমান মাহমুদ, গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬-৩-২০২৩ বিকাল ৫:৬

9Views

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আগামিকাল শুক্রবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন রাষ্ট্রপতি মোঃ আদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের আগমনকে সামনে রেখে জাতির জনকের সমাধি সৌধ কমপ্লেক্সে উন্নয়ন ও পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। টুঙ্গিপাড়ায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নেতা কর্মিদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ। 
জাতির পিতার ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে আগামীকাল ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসবেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের আগমনকে কেন্দ্র করে সমাধী সৌধ কমপ্লে¬ক্সের উন্নয়ন ও পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। তোরন, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা।
এদিন সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন প্রথমে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও পরে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফাতেহা পাঠ, সশস্ত্র বাহিনী কর্তৃক গার্ড অব অনার প্রদান এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত শহিদ সদস্যদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেবেন তারা। উপস্থিত থাকবেন তিন বাহিনীর প্রধান, মন্ত্রী পরিষদ, কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ।  

জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ টুঙ্গিপাড়া ত্যাগ করে হেলিক্যাপ্টারে করে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে এ  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। 

এদিকে সমাধি সৌধ কমপে¬ক্সে সমাধি সৌধের মূল স্তম্ভ, বঙ্গবন্ধু ভবন, মুক্তমঞ্চ, লাইব্রেরি, সংগ্রহশালা, ক্যাফেটরিয়া, মসজিদ, বকুলতলা চত্ত্বর এলাকায় শেষ হয়েছে ধোয়া মোছা, পরিস্কার পরিচ্ছন্নতা ও উন্নয়নমূলক কাজ। বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপে¬ক্সসহ সারা জেলায় করা হয়েছে আলোকসজ্জা। নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেক পোষ্ট। তিন স্তর বিশিষ্ট নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে সমাধী সৌধ কমপ্লেক্স।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জিএম শাহাবউদ্দিন আজম বলেন, ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসছেন। এদিন শিশু সমাবেশে যোগ দিবেন প্রধানমন্ত্রী, তাই অধির আগ্রহে অপেক্ষা করছে শিশুরা। নেতা কর্মিদের মধ্যে সৃষ্টি হয়েছে উৎসাহ উদ্দীপনা ও সৌন্দর্য বর্ধন করা হয়েছে শহরকে। নতুন রূপে সেজেঝে গোপালগঞ্জ। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে বরন করে নিতে তোরন, ব্যানার ও ফেস্টুন, নিরাপত্তাসহ  সকল ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পূর্ন করা হয়েছে।  

জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী কোমলমতি শিশুদের সাথে সময় কাটাবেন এ জন্য গোপালগঞ্জের শিশুরা উৎসাহ উদ্দিপনায় তার আগমনের অপেক্ষায় আছে।


আরও পড়ুন