সোনারগাঁয়ে র‍্যাবের গুলিতে বৃদ্ধের মৃত্যু

news paper

আনোয়ার হোসেন, সোনারগাঁও

প্রকাশিত: ১৮-৩-২০২৩ বিকাল ৭:২৬

11Views

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‍্যাবের গুলিতে আবুল কাশেম (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু ও হুমায়ুন নামে আরো একজন গুরুত্বারোপ আহত হয়েছে। গতকাল শুক্রবার (১৭ মার্চ) উপজেলার সাদিপুর ইউনিয়ন চেয়ারম্যান পাড়া এলাকায় আনুমানিক রাত ১টায় এই ঘটনা ঘটে। 
 
স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার সকালে রোজিনা আক্তার (৩৪) নামের এক গার্মেন্টস কর্মীর গলাকাটা মরদেহ উদ্ধার করে সোনারগাঁ থানা পুলিশ। উক্ত হত্যার ঘটনায় সন্দেহ ভাজন আসামী ধরতে শুক্রবার মধ্যরাতে অভিযান চালায় র‌্যাব ১১ টিম। র‌্যাবের টিম সিভিল পোষাকে থাকায় স্থানীয় লোকজন ডাকাট সন্দেহে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এক পর্যায়ে র‍্যাবের উপর হামলা চালায়। পরে র‍্যাব ১১ টিম ও স্থানীয় লোকজনের মধ্যে দাওয়া পাল্টা দেওয়া শুরু হয়। উক্ত ঘটনা স্থিতিশীল করতে র‍্যাব ১১ স্থানীয় এলাকাবাসীকে উদ্দেশ্য করে গুলি চালায়। পরে অনাকাঙ্ক্ষিত আবুল কাশেম (৬৫) বছরের একজন বৃদ্ধের শরিলে গুলিবিদ্ধ হলে ঘটনা স্থলে তিনি মারা যায়। এবং হুমায়ুন কবির নামে আরও একজনের পায়ে গুলিবিদ্ধ হয়ে গুরুত্বপ আহত হলে তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 
 
র‍্যাব ১১ অধিনায়ক ক্যাপটেন্যান্ট কর্নেল, তানভীর মাহমুদ পাশা জানান, গতকাল শুক্রবার সকালে মহিলা গার্মেন্টস কর্মীর গলাকেতে হত্যার ঘটনায় সন্দেহ ভাজন আসামী ধরতে শুক্রবার মধ্যরাতে অভিযান চালায় র‌্যাব ১১ টিম। অভিযুক্ত আসামিকে গ্রেফতার করে আনার পথে স্থানীয় লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে র‍্যাবের উপর হামলা করে। র‍্যাব ১১ টিম ও স্থানীয় লোকজনের মধ্যে দাওয়া পাল্টা দেওয়া শুরু হয়। সকালে জানা যায় একজন লোক মারা গেছেন। কিন্তু তিনি কিভাবে মারা গেছেন তা এখনো জানা যায়নি? হামলার ঘটনায় র‍্যাবের ৪ জন সদস্য আহত হয়। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন