বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে জেদ্দায় কূটনৈতিকদের অভ্যর্থনা

news paper

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ২১-৩-২০২৩ বিকাল ৬:২১

14Views

যথাযথ মর্যাদার মধ্য দিয়ে ও আনন্দমুখর পরিবেশে বাংলাদেশ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সৌদিআরবের জেদ্দায় অবস্থানরত বিভিন্ন দেশের কূটনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিদের সন্মানে নৈশভোজের আয়োজন করেন কনসাল জেনারেল জেদ্দা। পবিত্র মাহে রমজানকে সামনে রেখে রমজানের শুদ্ধতা বজায় রাখার নিমিত্তে স্বাধীনতা দিবস এর কয়েক দিন আগেই এই অনুষ্ঠানের আয়োজন বলে জানান কনসাল জেনারেল নাজমুল হক।
 
গতকাল সোমবার ২০ মার্চ বানিজ্যিক রাজধানী জেদ্দার রেডিসন ব্লু'র বল রুমে অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিদের স্বাগত জানান কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক, অনুষ্ঠানে বাংলাদেশ এবং সৌদিআরবের জাতীয় সংগীতের সাথে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ে মহাপরিচালক মাজেন বিন হামাদ আল হিমালি। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক। পরে অতিথিদের নিয়ে স্বাধীনতা দিবসের কেক কাটেন কনসাল জেনারেল ও প্রধান অতিথি।
 
এ সময় বিভিন্ন দেশের কূটনৈতিকরা সস্ত্রীক উপস্থিত ছিলেন।  উপস্থিত ছিলেন সৌদি আরব বসবাসরত বাংলাদেশী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী এবং সংগঠনের নেতৃবৃন্দ, এবং বাংলাদেশ কনসুলেট এর সকল কর্মকর্তা-কর্মচারিসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।
 
দিবসটি উপলক্ষে স্বাগত বক্তব্য কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার পথ পরিক্রমায় সংঘটিত বিভিন্ন রক্তক্ষয়ী সংগ্রামে  বীর মুক্তিযোদ্ধাদের অসম সাহসিকতা এবং বঙ্গবন্ধুর বিচক্ষণ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর অনুসৃত পথ ধরে, তাঁর সার্থক উত্তরসূরী ও সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি অর্জন করেছে। 
 
এছাড়া, তিনি প্রবাসে বসবাসরত বাংলাদেশিদের দল ও মতের বিভেদ ভুলে একযোগে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বির্নিমানে কাজ করার জন্য উদাত্ত আহবান জানান। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের উপস্থিত থাকার জন্য ধন্যবাদ জানান।
 
অতিথিদের মুগ্ধ করতে পরিবেশন করা হয় দেশত্ববোধক গান ও তার সাথে প্রবাসী শিশু-কিশোরদের নৃত্য। পরিবেশন করেন বাংলাদেশের উপর নির্মিত তথ্য চিত্র।

আরও পড়ুন