নাজরীন রহিম

চিকেন পাই

news paper

তানভীর সানি

প্রকাশিত: ২২-৫-২০২৩ দুপুর ২:২৩

9Views

উপকরণ

ময়দা ২কাপ, ইস্ট ১ টেবিল চামচ, গুঁড়া দুধ ১ টেবিল চামচ, চিনি ১ চা চামচ, লবণ আধা চা চামচ,পানি পরিমাণ মত, ডিম ১ টি, তেল ৩ টেবিল চামচ।

প্রণালী

প্রথমে উপরের সব উপকরণ মিলিয়ে পানি দিয়ে মেখে নিবেন। এরপর ঢেকে রাখবেন আধা ঘন্টা।

ফিলার

মুরগির বুকের মাংস দেড় কাপ কিউব করে কাটা, পেঁয়াজ কিউব করে কাটা আধা কাপ,মাশরুম কিউব করে কাটা ১ টেবিল চামচ,ক্যাপসিকাম চিকণ করে কাটা আধা কাপ, কাঁচা মরিচ লম্বায় ৪ ভাগ, আড়ে ২ ভাগ ২ টেবিল চামচ, টমেটো কিউব কাটা ২ টেবিল চামচ, গাজর পাতলা কিউব করে কাটা ১ টেবিল চামচ।  কর্ণফ্লাওয়ার, দুধ আধা কাপ পানিতে গুলিয়ে নিবেন। তেল ২ টেবিল চামচ, লবণ পরিমাণ মত,গোল মরিচ আধা চা চামচ।

পাই প্রেমীদের জন্য, আজ আমাদের কাছে রয়েছে চিকেন পাই রেসিপি, বাড়িতে ছোটদের সাথে তৈরি করতে এবং উপভোগ করার জন্য অত্যন্ত সুস্বাদু।

প্রণালী

প্রথমে একটি প্যানে তেল নিন। তেল গরম হয়ে এলে, পেঁয়াজ হালকা বাদামী করে নিন। কর্ণফ্লাওয়ার,গুঁড়া দুধ, আধা কাপ পানি বাদে, মুরগি সকল উপকরণ পেঁয়াজে ছেড়ে রান্না করে  নিন। রান্না হয়ে এলে, আধা কাপ পানিতে কর্ণফ্লাওয়ার, গুঁড়া দুধ পানিতে মিলিয়ে মুরগিতে ঢালুন। এবার একটু ঘন হলে নামিয়ে নিন।

এ পর্যায়ে ময়দার খামির ফুলে ডবল হলে, ভাল করে মোথে ৪ টি রুটি বেলে নিন ২ টি বেকিং প্যানের জন্য। ২ টি প্যানে তেল ব্রাশ করে ২ টি রুটি রেখে পরিমাণমতো মুরগির ফিলার রেখে অন্য রুটি লম্বা ফিতার মতো কেটে ডিজাইন করে নিন ২ প্যানের উপর। এবার বেক করুন ২২০ ডিগ্রি সেলসিয়াসে ১৫মিনিট। বেক হলে কেটে গরম গরম পরিবেশন করুন। 


আরও পড়ুন