এইচ এম আতিফ ওয়াফিক'র "এটিকেট এনসাইক্লোপিডিয়া" বইয়ের মোড়ক উন্মোচন

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৭-৫-২০২৩ রাত ৯:৭

79Views

এইচ এম আতিফ ওয়াফিক, যোগাযোগের ক্ষেত্রে একজন বিশেষজ্ঞ, তার সর্বশেষ বই "এটিকেট এনসাইক্লোপিডিয়া" বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এই বইটি পাঠকদের আজকের দ্রুত-গতির বিশ্বে সঠিক আচরণের শিল্প সম্পর্কে একটি সমসাময়িক দৃষ্টিভঙ্গি সরবরাহ করবে বলে লেখক মনে করেন। লেখালেখি মানুষ নিজের তাড়নায় করে। কেউ লেখেন সামাজিক দায়বদ্ধতা থেকে, কেউ লেখেন মনের আনন্দে। ঔপন্যাসিক এইচ এম আতিফ ওয়াফিক মনের আনন্দে সরল অভিব্যক্তি প্রকাশের কবি। এমন মন্তব্য বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বলেছেন বক্তারা।

আজ শনিবার (২৭ মে ২৩) দুপুর ২ টায় "রিডিং ক্যাফ" বনানীতে এইচ এম আতিফ ওয়াফিক'র "এটিকেট এনসাইক্লোপিডিয়া" বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। একটি সমাজে যেখানে আন্তঃব্যক্তিক সম্পর্ক ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে, "এটিকেট এনসাইক্লোপিডিয়া" সেই ব্যক্তিদের জন্য একটি অমূল্য সম্পদ হিসাবে কাজ করবে বলে লেখক মনে করেন। বিশেষ করে আজকের স্কুল এবং কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রী দের এই বইটি অনেক কাজে আসবে। এই বইটি পাঠকদের আধুনিক আচরণের সূক্ষ্মতা আয়ত্ত করতে সাহায্য করার জন্য ব্যবহারিক পরামর্শ এবং কার্যকরী টিপস প্রদান করে৷

"এটিকেট এনসাইক্লোপিডিয়া" যত্ন সহকারে গবেষণা করা হয়েছে, পাঠকদের সমসাময়িক শিষ্টাচারের নিয়ম সম্পর্কে সর্বশেষ অন্তর্দৃষ্টি এবং নির্দেশিকা প্রদান করে। এর সহজ ভাষা এবং উপস্থাপন  উদাহরণ সহ, সমস্ত পটভূমির পাঠকদের জন্য উপযুক্ত, তারা তাদের সামাজিক দক্ষতা পোলিশ করতে চাইছে বা তাদের পেশাদার চিত্র উন্নত করতে চাইছে। এইচ এম আতিফ ওয়াফিক একজন অন্বেষিত যোগাযোগ বিশেষজ্ঞ, তার আকর্ষক কথা বলার ব্যস্ততা এবং অন্তর্দৃষ্টিপূর্ণ পরামর্শের জন্য পরিচিত। বর্তমানে তিনি সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন ইউনিভার্সিটি অব স্কলার্স এ।

বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অক্সফোর্ড স্কলারের ববি হাজ্জাজ, বাংলাদেশী যোগাযোগ বিশেষজ্ঞের সোলায়মান শুকন, সাবেক জাতীয় ক্রিকেটার শাহরিয়ার নাফীস, স্কুল অফ ইঞ্জিনিয়ার্সের প্রতিষ্ঠাতা হাসান মাহমুদ, এক্সিলেন্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা বেনজির আবরার, রাষ্ট্রদূত, ওয়ান ইয়াং ওয়ার্ল্ডের আফরুজা তানজি, রিতুর প্রতিষ্ঠাতা মিসেস শারমিন কবির, প্রেসক্রিপশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা মিসেস ইশরাত নাহের ইরিনা, ক্রিয়েটিভ হেড স্বপ্নের ফাহিন আরাফিন, বিশ্ববিদ্যালয় অনুষদের সালেহীন মাহবুব, ডিজিটাল স্ট্র্যাটেজিস্ট, রিমার্ক এইচবি'র মিসেস ফারহানা শারমিন সহ এবং আরও অনেক শুভাকাঙ্ক্ষী প্রিয় শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


আরও পড়ুন