বৃষ্টিতে রিজার্ভ ডেতে খেলা না হলে চ্যাম্পিয়ন কারা?

news paper

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২৯-৫-২০২৩ দুপুর ১২:২৩

7Views

গতকাল বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল ম্যাচ। তবে রিজার্ভ ডে থাকায় কিছুটা হলেও স্বস্তিতে আছে দুই দল। একই ভেন্যুতে আজ রাত ৮ টায় শুরু হওয়ার কথা রয়েছে ম্যাচটি।

আজ যদি আবারও বৃষ্টি হানা দেয় ম্যাচে তাহলে শিরোপা নির্ধারণ হবে কিসের ভিত্তিতে? মূলত নির্ধারিত সময়ে খেলা শুরু করা সম্ভব না হলে, অপেক্ষা করা হবে রাত ১১টা ৫৫ মিনিট পর্যন্ত। এটাই খেলা শুরুর সর্বশেষ সময়। ১১টা ৫৬ মিনিটে বল মাঠে গড়ালে ম্যাচ হবে ৫ ওভারের।

তবে যদি এই পাঁচ ওভার করেও খেলা সম্ভব না হয়, তাহলে ট্রফি নির্ধারণ করা হবে সুপার ওভারে। আর সেটাও যদি অসম্ভব হয় তাহলে ফাইনাল ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করবেন আম্পায়াররা।

ফাইনাল ম্যাচে এমনটা ঘটলে আইপিএলের নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়ন দল  নির্বাচন করা হবে লিগ পর্বের ফলাফল অনুযায়ী। সেখানে পয়েন্ট টেবিলের উপরের দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এই নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে শীর্ষে থাকায় চ্যাম্পিয়ন হবে গুজরাট।

গতকাল সন্ধ্যা থেকেই আহমেদাবাদে বৃষ্টি ছিল। সেটা চলেছে রাত পর্যন্ত। রাত ৯টার দিকে একবার বৃষ্টি থেমেছিল, যারফলে উইকেটের কভার সরানো হয়েছিল। কিন্তু মিনিট দশেক পর আবারও সেই বৃষ্টির হানা। এরপর টানা বৃষ্টিতে আর খেলার মতো পরিবেশ হয়ে ওঠেনি।


আরও পড়ুন