মাগুরা-১ আসন থেকে সাইফুজ্জামান শিখরের দলীয় মনোনয়ন সংগ্রহ

news paper

দিপল ঘোষ, মাগুরা

প্রকাশিত: ২০-১১-২০২৩ রাত ৯:৪৭

118Views

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে এ্যাড: সাইফুজ্জামান শিখর আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন। সকালে ঢাকার ধানমন্ডির দলীয় সভানেত্রীর কার্যালয় থেকে তিনি এ মনোনয়ন পত্র সংগ্রহ করেন। 

এবারের নির্বাচনে এ আসনের নতুন প্রজন্ম সাইফুজ্জামান শিখরের মতো মেধাবী ও সৃজনশীল কার্যক্রমে সক্ষম প্রার্থীকে ভোট দিতে চায় মর্মে দলীয় নেতাকর্মীরা জানান, তিনি গত ৫ বছর এমপি থাকাকালীন জেলা শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, ক্রীড়া ও আইটি ক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন করেছেন। বিশেষ করে মাগুরা একমাত্র জেলা যেখানে রেল যোগাযোগের কোনো ব্যবস্থা ছিলো না। মাননীয় প্রধানমন্ত্রীর সানুগ্রহে সাইফুজ্জামান শিখরের একান্ত চেষ্টায় মাগুরা জেলা রেল যোগাযোগের আওতায় আসছে। এছাড়াও মেডিকেল কলেজ, শেখ কামাল আইটি পার্ক, চার লেন সড়কসহ নানা অবকাঠামোগত উন্নয়ন করেছেন তিনি। 

স্থানীয় ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, বিগত যেকোনো সময়ের চেয়ে মাগুরা-১ আসনে সাইফুজ্জামান শিখর এমপি থাকায় জেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ সামগ্রিক উন্নয়ন দ্বিগুণের চেয়েও বেশি হয়েছে। মাগুরার বিভিন্ন ব্যবসায়ীরা নিরাপদে ব্যবসা করেছেন। চাঁদাবাজি কিংবা কোন সন্ত্রাসী অপতৎপরতার শিকার হননি, বিশেষ করে তিনি সংসদ সদস্য থাকা অবস্থায় বেশির ভাগ সময় তার নির্বাচনী এলাকায় কাটিয়েছেন। এ কারণে সাধারণ মানুষসহ ভোটারদের সাথে তার নিবিড় সর্ম্পক গড়ে উঠেছে। আগামী নির্বাচনে তাকেই প্রার্থী হিসেবে দেখতে চান। 

জেলা আওয়ামী লীগের নেতা শাখারুল ইসলাম শাকিল বলেন, দলীয়ভাবে সইফুজ্জামান শিখর মনোনয়ন পেলে জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা সম্মিলিতভাবে কাজ করে নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করবে। তরুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে সাইফুজ্জামান শিখরের বিকল্প মাগুরা-১ আসনে নেই। সবচেয়ে বড়কথা তিনি ত্যাগী রাজনৈতিক পরিবারের সন্তান। এ কারণে  তৃণমুলের  সাথে  অনেক  আগে  থেকেই  জানাশোনা ও সম্পর্ক। ফলে গত ৫ বছর সে খুব সহজেই মাগুরায় সাংগঠনিক ও ব্যক্তিগত ইমেজ  অত্যন্ত সুদৃঢ়ভাবে সমৃদ্ধ করতে পেরেছে। যেটি ভোটের রাজনীতিতে প্রধান নিয়ামক শক্তি।


আরও পড়ুন