চেয়ারম্যান পদে ১০-সহ ৭৩ জনের মনোনয়নপত্র জমা

news paper

তজুমদ্দিন প্রতিনিধি

প্রকাশিত: ২৫-১১-২০২১ বিকাল ৬:৪৭

6Views

ভোলার তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন মেহেদী হাসান মিশু হাওলাদার। এছাড়াও ইসলামী শাসনতন্ত্র থেকে ১ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আরো আটজন মনোনয়নপত্র জমা দিয়েছন। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) শেষদিন পর্যন্ত উপজেলা নির্বাচন অফিসে এসব মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। 
 
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার সবশেষ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহেদী হাসান (নৌকা) মনোনয়নপত্র দাখিল করেন।
 
এ সময় তার সাথে ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন সুমন, শহিদুল্যাহ কিরণ, ইউপি চেয়ারম্যান মো. রাসেল মিয়া প্রমুখ।   
 
এছাড়াও তফসিল ঘোষণার পর বিভিন্ন সময়ে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকৃতরা হলেন- ইসলামী শাসনতন্ত্রের নুরুল আলম (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী হাসান ওবায়েদুর রহমান, আমেনা বেগম ঝর্ণা, জাকির হেসেন, মো. ইব্রাহিম নিরব, শাহদাত হোসেন পাটওয়ারী, একেএম ফিরোজ সিকদার, মো. শামছুদ্দিন ‍এবং কাইউম হাওলাদার। সাধারণ সদস্য পদে ৫২ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 
 
বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বিএনপি এই নির্বাচনে কোনো প্রার্থী মনোনয়ন না দিলেও দল সমর্থিত প্রায় অর্ধডজন নেতা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন- সাবেক ছাত্রদল নেতা ও এই ইউপির প্রয়াত চেয়াম্যান হাসান মাসুদ বাবুলের ভাই হাসান ওবায়েদুর রহমান, সোনাপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জাকির হেসেন, থানা বিএনপির সাংগঠানিক সম্পাদক শাহদাত হোসেন পাটওয়ারী, উপজেলা যুবদল নেতা একেএম ফিরোজ সিকদার ও মো. ইব্রাহিম নিরব ‍এবং সোনাপুর ইউনিয়ন বিএনপি নেতা কাইউম হাওলাদার। এরা সবাই বিএনপিদলীয় নেতাকর্মীদের পক্ষে নিতে তৎপর হলেও দলীয় কোনো সিদ্ধান্ত নেই বলে জানা গেছে।  
 
উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর সোনাপুর ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিল ২৫ নভেম্বর, বাছাই ২৯ নভেম্বর, আপিল ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি  ৩ থেকে ৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর ‍এবং প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর।

আরও পড়ুন