ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

সাকিব-তাসকিনকে নিয়েই ঢাকা টেস্টের দল ঘোষণা


স্পোর্টস ডেস্ক photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০-১১-২০২১ বিকাল ৭:২৬

আগামী ৪ ডিসেম্বর মিরপুরে শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তানের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্ট সামনে রেখে আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসান ও তাসকিন আহমেদকে ‘ফিট’ ঘোষণা করে তাদের নিয়েই ২০ জনের দল দিয়েছে বিসিবি।

চট্টগ্রাম টেস্টের স্কোয়াডেও ছিলেন সাকিব। তবে বিসিবি ওই সময় দল ঘোষণায় জানিয়েছিল, বাঁহাতি এই অলরাউন্ডারের খেলা নির্ভর করছে ফিটনেসের অবস্থার ওপর। ‍হ্যামস্ট্রিং চোট কাটিয়ে পুরোপুরি সেরে উঠতে না পারায় শেষ পর্যন্ত সাকিব খেলতে পারেননি চট্টগ্রামের প্রথম টেস্ট। তবে পাকিস্তানের বিপক্ষে ঢাকার দ্বিতীয় টেস্টে ‘ফিট’ সার্টিফিকেট নিয়েই দলে আছেন তিনি।

সাকিব চোট পেয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন। অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে আঙুলে চোট পান তাসকিন। সুস্থ হয়ে তিনিও ফিরেছেন ঢাকা টেস্টের দলে।

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেই ব্যর্থ হয়েছে সাদমান ইসলাম ও সাইফ হাসানের ওপেনিং জুটি। তাই দ্বিতীয় টেস্টে সুযোগ মিলেছে নাঈম শেখের। ঢাকায় লাল বলে অভিষেকও হয়ে যেতে পারে বাঁহাতি এই ব্যাটারের।

দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে শেষ মুহূর্তে ডাক পাওয়া খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম জায়গা ধরে রেখেছেন। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন হেলমেটে আঘাত লেগে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠছাড়া ইয়াসির আলীও দলে আছেন।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, নাঈম শেখ।

জামান / জামান