ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

আশুলিয়ায় ইউপি নির্বাচনের জন্য থানা আওয়ামী লীগের বর্ধিত সভা


ইফতেখার জাহাঙ্গীর photo ইফতেখার জাহাঙ্গীর
প্রকাশিত: ১-১২-২০২১ দুপুর ৪:৫৮

আশুলিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে থানা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১ ডিসেম্বর) বিকেলে আশুলিয়ার বাইপাইল এলাহী কমিউনিটি সেন্টারে থানা আওয়ামী লীগের এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিনের সভাপতিত্বে এবং যুগ্ম-আহ্বায়ক স্বনির্ভর ধামসোনা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা এবং সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও স্থানীয় আওয়ামী লীগ নেতা তাহের চৌধুরীর মৃত্যুর জন্য এক মিনিট দাড়িঁয়ে সকল নেতাকর্মীরা নীরবতা পালন করেন। প্রথমেই কোরআন তেলোয়াত করেন সাভার উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও আশুলিয়া থানা আহ্বায়ক কমিটির সদস্য হাজী মো. ওমর ফারুক।

বর্ধিত সভায় আশুলিয়া থানা আওয়ামী লীগের অন্তর্গত শিমুলিয়া ইউনিয়ন, পাথালিয়া ইউনিয়ন, আশুলিয়া ইউনিয়ন এবং ইয়ারপুর ইউনিয়নের আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীদের নামের তালিকা আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে প্রধান মন্ত্রীর নেতৃত্বে মনোনয়ন র্বোডে প্রেরণের জন্য আলোচনা কর হয়। সভায় আশুলিয়ার চারটি ইউনিয়নের নির্বাচন হলেও অন্য ১টি স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদ কে পৌরসভা করার জন্য প্রস্তব পাঠানো হয়েছে তাই এই মুহূর্তে ধামসোনা ইউনিয়নে নির্বাচন কমিশন থেকে উক্ত ইউনিয়নের তফসিল ঘোষণা করা হয়নি। ইউনিয়নের নির্বাচন করবে মূলত ইউনিয়ন আওয়ামী লীগের মাঠপর্যায়ের নেতাকর্মীরা তাদের সাথে থাকবে স্থানীয় জনগণ তাই তাদের গুরুত্ব দিতে হবে বেশি।

সভা শেষে সাংবাদিকরা পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী মোয়াজ্জেম হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় ভোটার ও সাধারণ জনগণ তাকে সমর্থন করেছেন। এছাড়াও তৃণমূলের সর্বাধিক ভোট তিনি পেয়েছেন। তাই আমার দাবি, কেন্দ্রে তালিকা পাঠানো হলে তার নাম যেন সেখানে এক নম্বরে থাকে।

ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু তৃণমূলের সর্বোচ্চ সমর্থন পেয়েছেন বলে জানিয়ে তিনি। তাই ইয়ারপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে এবার নৌকার মনোনয়ন পাবেন বলে তিনি আশাবাদী। 

এমএসএম / জামান