ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

যোগ্য হিসেবেই ব্যালন জিতেছেন মেসি


স্পোর্টস ডেস্ক photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১-১২-২০২১ বিকাল ৫:২৭

লিওনেল মেসি উঁচিয়ে ধরেছেন নিজের সপ্তম ব্যালন ডি অর। এরপর থেকে চারদিকে এ নিয়ে আলোচনা-সমালোচনার কমতি নেই। লিভারপুল কোচ ইয়্যুর্গেন ক্লপ কিংবা বায়ার্ন মিউনিখ তারকা মুলারের মতো অনেকেই মনে করেন, পুরস্কার জেতার জন্য যোগ্য ব্যক্তি ছিলেন রবার্ট লেভান্ডভস্কি।

যাকে পেছনে ফেলে এবারের ব্যালন ডি অর জিতেছেন মেসি। অনেকেই প্রশ্ন তুলছেন, এবারের ব্যালন ডি অর জেতার যোগ্য ব্যক্তি কি মেসিই? তবে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি মনে করেন, যোগ্য ব্যক্তি হিসেবে ব্যালন ডি অর জিতেছেন মেসি। ৬১৩ পয়েন্ট পেয়ে সেরা হয়েছেন তিনি। 

৩৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় হয়েছেন বায়ার্ন মিউনিখের লেভান্ডভস্কি। তিনে চেলসি তারকা জর্জিনিও আর রিয়াল বেনজেমা হয়েছেন চতুর্থ। এই বছর না পারলেও আগামী বছর ব্যালন ডি অর জিতবেন রিয়ালের কেউ, এমনই বিশ্বাস আনচেলত্তির।

তিনি বলেছেন, ‘মেসি পুরস্কারটি জিতেছে এবং সে এখনও দুর্দান্ত একজন খেলোয়াড়। এই বিষয়ে নতুন করে বলার কিছু নেই। খেলোয়াড়দের জন্য ব্যক্তিগত পুরস্কার গুরুত্বপূর্ণ, কিন্তু তারা এটি জিততে না পারলেও কোনো সমস্যা নয়।’

আনচেলত্তি আরও বলেন, ‘আশা করি, পরের বছর রিয়াল মাদ্রিদের একজন খেলোয়াড় এটি জিতবে। বেনজেমা দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছে এবং সে চতুর্থ হয়েছে। (আগামী বছর) নতুন অনুপ্রেরণায় প্রথম হওয়ার চেষ্টা করবে সে।’

এমএসএম / এমএসএম