ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

লাকসামে মরা গরুর মাংস পাউডার মিশিয়ে বিক্রির দায়ে জরিমানা, প্রতিষ্ঠান সিলগালা


আহসান উল্লাহ, লাকসাম photo আহসান উল্লাহ, লাকসাম
প্রকাশিত: ১-১২-২০২১ রাত ৯:৫১
কুমিল্লার লাকসামে মরা গরুর মাংস জব্দ করে দোকান সিলগালা করেছে ভ্রাম‍্যমাণ আদালত। বুধবার (১ ডিসেম্বর) সকালে উপজেলা  নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম ও পৌরসভার নির্বাহী কর্মকর্তা নিলুফা ইসলাম চৌধুরী এ অভিযান চালান। দণ্ডপ্রাপ্ত মাংস বিক্রেতা বিলাল হোসেন (৩৮) লাকসাম পৌরসভার ভোজপাড়া গ্রামের বাসিন্দা।
 
স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, মঙ্গলবার রাতে উপজেলার সাখরা বাজারে একটি মরা গরু জবাই করে বিলাল হোসেন। ওই মাংস বিক্রির জন্য লাকসাম দৌলতগঞ্জ হকার্স মার্কেটে বিলাল মাংস দোকানে নিয়ে আসে কসাই বিলাল। তিনি বুধবার সকালে ফ্রিজ থেকে বের করে পাউডার মেশানো মাংস বিক্রি শুরু করলে পচা দুর্গন্ধ ছড়িয়ে পড়ে বাজার এলাকায়। বাজারের ক্রেতা-বিক্রেতা ও স্থানীয় লোকজন কসাই বিলাল হোসেনের দোকানে এসে ভিড় করেন। টের পেয়ে কসাই বিলাল হোসেন পালিয়ে যায়। মুহূর্তের মধ্যে মরা গরুর পচা মাংসের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভার নির্বাহী কর্মকর্তাকে খবর দেন।
 
সংবাদ  পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম ও পৌরসভার নির্বাহী কর্মকর্তা নিলুফা ইসলাম চৌধুরী ঘটনারস্থলে এসে প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। দোকানে অভিযান চালিয়ে ৪০ কেজি পচা কাঁচা মাংস জব্দ করা হয়। কসাই বিলাল হোসেনকে না পেয়ে তার সহযোগী আবদুল জলিলকে আটক করে ৫ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেয়া হয়েছে। 
 
লাকসাম উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলম বলেন, মরা গরুর মাংস বিক্রির সংবাদ পেয়ে ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ৫ হাজার টাকা জরিমানা, মাংস জব্দ এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দোকান বন্ধ ঘোষণা করা হয়েছে।

এমএসএম / জামান