ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

দ্রাবিড়ের জন্মদিনে উদযাপনে নেই কোহলি, গুঞ্জন দূরত্বের


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩-১-২০২২ দুপুর ১:১০

গেল মঙ্গলবার ছিল ভারতীয় ক্রিকেট দলের কোচ ও সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়ের জন্মদিন। কেপটাউনে সিরিজের তৃতীয় টেস্টের প্রথমদিনের খেলা হওয়ার পর ভারতীয় দলের ড্রেসিংরুমে কেক কেটে পালন করা হয় তার জন্মদিন। তাকে ঘিরে উদযাপন চলল ভারতীয় ক্রিকেটারদের। তবে দলের এমন আনন্দঘন মুহুর্তেই দেখা গেল না একজনকে। দলের কোচের জন্মদিন উদযাপিত হচ্ছে, তাতেই কি-না ছিলেন না দলের অধিনায়ক বিরাট কোহলি। 

দ্রাবিড়ের জন্মদিনে কেক কাটার ছবি মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছিলেন মোহম্মদ শামি। সেখানে ছিল চারটি ছবি। তার একটায় দেখা যাচ্ছে শামি দ্রাবিড়কে কেক খাইয়ে দিচ্ছেন, অন্য একটায় একই কাজ করছেন ব্যাটিং কোচ বিক্রম রাথোড়। একটা ছবিতে দেখা মিলছে দ্রাবিড়ের সঙ্গে দলের উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পান্তের কৌতুক। তবে শামির সেই চার ছবির একটিতেও দেখা যায়নি বিরাট কোহলি। তাতেই গুঞ্জন মাথাচাড়া দিয়ে উঠেছে আরও।

কোহলি কোথায় ছিলেন, এই প্রশ্নের উত্তর মেলেনি এখনো। তবে সমর্থকদের এক পক্ষের ধারণা, ভারত অধিনায়ক হয়তো পেছনের সারিতে ছিলেন, সে কারণেই ছবি আসেনি তার।

এদিকে ম্যাচ শুরুর আগেই জন্মদিন নিয়ে প্রশ্ন করা হয়েছিল দ্রাবিড়কে। তার জবাবে ‘দ্য ওয়াল’ বলেন, ‘বয়স হলে বোধহয় জন্মদিন নিয়ে অনুভূতিটা ঠিক আলাদা করে বোঝানো যায় না। সবাই শুভেচ্ছা জানায়। তবে ভাল লাগে গোটা ব্যাপারটা। সকাল থেকেই আমি পরিবার এবং বন্ধুদের থেকে অনেক শুভেচ্ছা পেয়েছি।’

তবে এমন সব উদযাপন একপাশে রেখে দ্রাবিড়কে জন্মদিনের উপহার হিসেবে আরও বড় কিছুই হয়তো দিতে চাইবে ভারত। কেপটাউনে চলমান তৃতীয় ও শেষ টেস্টে এখন দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে দলটি, লিড ৭০ রানের। ম্যাচটা জিতে যেতে পারলেই দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম সিরিজ জিতবে ভারত। এমন ইতিহাস গড়লে যে কোচ দ্রাবিড়কেও জন্মদিনের দারুণ এক উপহারই দেওয়া হয়ে যাবে, তা বলাই বাহুল্য!

শাফিন / শাফিন