ঢাকা রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

ঢাকার বাইরে নতুন ডেঙ্গু রোগী নেই, রাজধানীতে শনাক্ত ১


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪-১-২০২২ দুপুর ৪:৪৬

ঢাকার বাইরে গত ২৪ ঘণ্টায় (একদিনে) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কোনো রোগী হাসপাতালে আসেননি। আর রাজধানী ঢাকায় মাত্র এক জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সময়ে নতুন করে ডেঙ্গুতে সারাদেশে কারো মৃত্যু হয়নি। শুক্রবার (১৪ জানুয়ারি) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশে নতুন করে একজন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জনে। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১১ জন।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৯৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬১ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে কোনো মৃত্যু নেই।

এর আগে ২০১৯ সালে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে। সেই বছর এক লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। মারা যায় ১৪৮ জন। করোনা মহামারির মধ্যে ২০২০ সালে ডেঙ্গু তেমন প্রভাব ফেলতে পারেনি। তবে ২০২১ সালের মাঝামাঝি সময়ে কিছুটা উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে ডেঙ্গু।

জামান / জামান

ই-বর্জ্য ব্যবস্থাপনায় কাজ করছে সরকার : পরিবেশমন্ত্রী

এক সপ্তাহে করোনা শনাক্ত বেড়েছে ২২২ শতাংশ

শাস্তি নয়, পরিস্থিতির উন্নতিতে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

ভোটারদের উপস্থিতিতে সন্তুষ্ট রিটার্নিং অফিসার

নির্দিষ্ট দিনে হচ্ছে না এবারের বইমেলা

বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ থামাতে পারবে না : প্রধানমন্ত্রী

উত্তরে শৈত্যপ্রবাহ শুরু, তাপমাত্র ‍আরো কমবে

রংপুর বিভাগীয় সদর দপ্তর কমপ্লেক্স ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সুষ্ঠু নির্বাচন হলে লক্ষাধিক ভোটে জয়ী হব : তৈমূর 

নিরপেক্ষ নির্বাচন হলে জিতবই : আইভী

বিকেলে বসছে বছরের প্রথম সংসদ অধিবেশন

নাসিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে

আরো ৯৬ লাখ ফাইজার টিকা দিল যুক্তরাষ্ট্র