ঢাকা রবিবার, ২২ মে, ২০২২

ইংল্যান্ডে ফিরেই জাদু দেখালেন ব্রাজিলিয়ান কৌতিনিও


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৬-১-২০২২ দুপুর ১২:২৬

প্রিমিয়ার লিগ যখন ছাড়ছেন, তখনও লিগের অন্যতম সেরা পারফর্মার ছিলেন ব্রাজিলিয়ান ফেলিপে কৌতিনিও। সেই কৌতিনিওই আবার বার্সেলোনায় একটা বড় সময় পার করেছেন নিজেকে হারিয়ে খুঁজতে খুঁজতে। অবশেষে তিনি ফিরেছেন ইংল্যান্ডে, সেটাও হয়েছে রাজার হালেই। ফিরেই দেখিয়েছেন জাদু, গোল করেছেন, করিয়েছেন। তাতেই তার দল অ্যাস্টন ভিলা ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ২-২ গোলের দারুণ এক ড্র-ই তুলে নিয়েছে।

ভাবতে পারেন ড্র আবার দারুণ হয় কী করে! হতেই পারে, দল শুরুতে ২-০ গোলে পিছিয়ে পড়লে তো বটেই। কৌতিনিওর দল যে দুই গোল করেছে, তার দুটোতেই ছিল তার অবদান। তাতেই ‘দারুণ’ ড্র-টা তুলে নিল অ্যাস্টন ভিলা।

নিজেদের মাঠে দলের শুরুটা হয়েছিল বেশ বাজে। শুরুতেই খেয়ে বসে গোল। অ্যাস্টন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের ভুলটা কাজে লাগান ব্রুনো। এরপর দ্বিতীয়ার্ধেও আরও এক গোল করে বসেন ব্রুনো ফের্নান্দেজ। তাতে মনে হচ্ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নামা দলটার জয় তুলে নিতে বোধ হয় সমস্যাই হবে না। 

তখনই কৌতিনিও পথ আগলে দাঁড়ান ইউনাইটেডের জয়ের পথে। ৭৭ মিনিটে গোল করান সতীর্থ জ্যাকব রামসেকে দিয়ে। এর মিনিট সাতেক পর নিজেই নাম লেখান স্কোরশিটে। তাতেই ইউনাইটেডকে থমকে দিয়ে দারুণ এক ড্র তুলে নিয়েছে অ্যাস্টন ভিলা। 

এই ড্রয়ের ফলে ২০ ম্যাচে ৯ জয় ও ৫ ড্র নিয়ে ইউনাইটেডের অর্জন ৩২ পয়েন্ট, আছে তালিকার সপ্তম অবস্থানে। আর সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তালিকার ১৩তম স্থানে আছে অ্যাস্টন ভিলা।

শাফিন / শাফিন

কালবৈশাখী ঝড়ের কবলে বসুন্ধরা-মোহনবাগান ম্যাচ

১১ বছর পর ইংল্যান্ডের ক্রিকেটে পোলার্ড

‘এমবাপে আসছে না’-রিয়াল ড্রেসিংরুমকে জানালেন পেরেজ

গার্দিওলার বিশ্বাস, লিগ জেতা চ্যাম্পিয়ন্স লিগ জেতার চেয়ে কঠিন

জিতলে প্লে-অফে, হারলেই বিদায় মোস্তাফিজদের

ছয়জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা

২০২৩ আইপিএলেও খেলবেন ধোনি

রিয়াল মাদ্রিদ ও পিএসজি দুই দলের সঙ্গেই ‘সম্মতি’ আছে এমবাপের

শেষ ম্যাচেও ধোনিদের হার, প্লে-অফে রাজস্থান

হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিলেন মুশফিক

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন আবামেয়াং

নিষ্প্রাণ ড্রয়েই শেষ চট্টগ্রাম টেস্ট

১৩৭ রানের লিড নিয়ে চা-বিরতিতে শ্রীলংকা