তাড়াশে ৯ জন চেয়ারম্যান ও ৯৮ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

news paper

তাড়াশ প্রতিনিধি

প্রকাশিত: ১৬-১-২০২২ দুপুর ৪:৩৫

14Views

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুটি ইউনিয়নের ১০ জন চেয়ারম্যান প্রার্থীর দাখিলকৃত মনোনয়ন যাচাই-বাছাইয়ে ‍একজনের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন অফিস। সেই সাথে ৯ জন চেয়ারম্যান প্রার্থীসহ ৯৮ জন সদস্যর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও একজন সাধারণ সদস্যের দাখিলকৃত মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। রোববার (১৬ জানুয়ারি)  এ তথ্য নিশ্চিত করেন উপজেলা রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার উজ্জল কুমার রায়।

জানা যায়, শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে একজন চেয়ারম্যান ও একজন সদস্য পদে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

তাড়াশ উপজেলায় আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে উপজেলার বারুহাস ও মাধাইনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বারুহাস ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ময়নুল হক, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রাজ্জাক বিএসসি, আজিজুর রহমান, ইসলামী আন্দোলনের প্রার্থী রফিকুল ইসলাম ও মাধাইনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হাবিলুর রহমান হাবিব, স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান সরকার, সাইদুর রহমান, আব্দুস সাত্তার, আবুল বাসারের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে চেয়ারম্যান পদে দাখিলকতৃ বৈধ ঘোষণা করা হয়। এছাড়া বারুহাস ইউনিয়নে ইদ্রিস আলী নামে জাকের পার্টি সমর্থিত প্রার্থীর মনোনয়নপত্র ঋণখেলাপির কারণে বাতিল করা হয়েছে। দুটি ইউনিয়নে সংরক্ষিত আসনে ৭৪ জন প্রার্থী ও সাধারণ সদস্য পদে ২৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।


আরও পড়ুন