ঢাকা রবিবার, ২২ মে, ২০২২

সেল্টাকে হারিয়ে সুপার কাপের দৌড়ে বার্সা


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১-৫-২০২২ দুপুর ১২:২৪

লিগ শিরোপা আগেই হাতছাড়া হয়েছে, চার দলের স্প্যানিশ সুপার কাপে জায়গা পেতে রানার্সআপ হয়ে লিগ শেষ করতে হবে। ঘরের মাঠে সেল্টা ভিগোকে হারিয়ে সে দৌড়ে ভালোই এগিয়ে গেল বার্সেলোনা। মঙ্গলবার রাতে এমেরিক অবামেয়াংয়ের জোড়া আর মেম্ফিস ডিপাইয়ের গোলে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে বার্সা।

এই জয়ের ফলে লিগ টেবিলে ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে কাতালান ক্লাবটি। ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে লা লিগার ট্রফি আগেই জিতে নিয়েছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

ক্যাম্প ন্যু-তে ম্যাচের ৩০ মিনিটে এগিয়ে যায় বার্সা। উসমান দেম্বেলে দারুণ ড্রিবলিংয়ের পর কাট ব্যাক করেন ডিপাইয়ের দিকে। তার শটে ঝাঁপিয়ে গ্লাভস ছোয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি সেল্টা গোলরক্ষক। এর ১১ মিনিট পরই ব্যবধান দিগুণ করেন অবামেয়াং। ডি বক্স থেকে ডিপাইয়ের ক্রস ক্লিয়ার করতে গিয়ে ঠিক মতো শট নিতে পারেননি সেল্টার মেক্সিকান ডিফেন্ডার আরাউহো। তার কাছাকাছিই থাকা অবামেয়াংয়েও বল জালে জড়িয়ে দেন। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর মাঠে প্রতিপক্ষের রক্ষণে ভীতি স্বাগতিক শিবির। তার ফল আসে দ্বিতীয়ার্ধের তিন মিনিটেই। অবামেয়াং পেয়ে যান নিজের দ্বিতীয় গোল, বার্সা এগিয়ে যায় ৩-০ গোলে।

তবে দুই মিনিট পরই একটি গোল শোধ দেন সেল্টার ইয়াগো আসপাস। গোল মুখে গালহার্দোর পাস পেয়ে অনায়াসে বাকি কাজ সারেন আসপাস। খুব বেশি কিছু করার ছিল না টের স্টেগেনের। পরে আর কোনো দল গোল করতে না পারলে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। এই জয়ের ফলে স্প্যানিশ সুপার কাপের দৌড়ে এগিয়ে গেল জাভি হার্নান্দেজের দল।

এমএসএম / এমএসএম

কালবৈশাখী ঝড়ের কবলে বসুন্ধরা-মোহনবাগান ম্যাচ

১১ বছর পর ইংল্যান্ডের ক্রিকেটে পোলার্ড

‘এমবাপে আসছে না’-রিয়াল ড্রেসিংরুমকে জানালেন পেরেজ

গার্দিওলার বিশ্বাস, লিগ জেতা চ্যাম্পিয়ন্স লিগ জেতার চেয়ে কঠিন

জিতলে প্লে-অফে, হারলেই বিদায় মোস্তাফিজদের

ছয়জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা

২০২৩ আইপিএলেও খেলবেন ধোনি

রিয়াল মাদ্রিদ ও পিএসজি দুই দলের সঙ্গেই ‘সম্মতি’ আছে এমবাপের

শেষ ম্যাচেও ধোনিদের হার, প্লে-অফে রাজস্থান

হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিলেন মুশফিক

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন আবামেয়াং

নিষ্প্রাণ ড্রয়েই শেষ চট্টগ্রাম টেস্ট

১৩৭ রানের লিড নিয়ে চা-বিরতিতে শ্রীলংকা