ঢাকা রবিবার, ২২ মে, ২০২২

প্রস্তুতি ছাড়াই শেষ হলো প্রস্তুতি ম্যাচ


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১-৫-২০২২ দুপুর ৩:৫৫

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাব পড়েছে বাংলাদেশ ক্রিকেটে। এর ফলে শুরু হয়েছে বৃষ্টি। এই বৃষ্টির কারণে ভেসে গেছে বিসিবি একাদশ আর শ্রীলঙ্কা দলের মধ্যকার দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচটি। দুই দিনে সব মিলিয়ে মাঠে গড়িয়েছে ১৮ ওভারের খেলা। এতে প্রস্তুতি ছাড়াই শেষ হলো দুই দলের প্রস্তুতি ম্যাচটি।

মঙ্গলবার সকাল ১০টায় শুরু হয় এই প্রস্তুতি ম্যাচ। তবে বৃষ্টির কারণে গত দিনে ৮.৩ ওভারের বেশি খেলা হয়নি। আজ বুধবার বিকেএসপির তিন নম্বর মাঠে সকাল সাড়ে ৯টায় খেলা শুরুর কথা থাকলেও বেলা ১১টার দিকে রোদের দেখা মিললে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়। তবে বেশিক্ষণ ম্যাচ চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। ৪৭ মিনিট খেলার পরই আবার বৃষ্টি নামে।

এদিন ৯ ওভার ৩ বলে খেলা মাঠে গড়ায়। আবারও বৃষ্টি নামায় খেলা বন্ধ ঘোষণা করা হয়। সময় গড়াতে গড়াতে বৃষ্টির পরিমাণ বাড়তে থাকে। দুপুর নাগাদ মুষলধারে বৃষ্টি নামা শুরু হয়। বৃষ্টির সঙ্গে মাঠের অবস্থা ও আলোর পরিমাণ কম থাকায় ম্যাচ রেফারি ২টার দিকে দ্বিতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করেন। ফলে ম্যাচ আবহে অনুশীলন করা হলো না সফরকারীদের।

বাংলাদেশ আর শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যেখানে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ১৫ মে, চট্টগ্রামে। দ্বিতীয় ও শেষ টেস্ট ২৩ মে ঢাকায় অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সিরিজ শেষ করে ২৮ মে দুপুর ১২.৫৫টায় বাংলাদেশ ছাড়বে সফরকারীরা।

এমএসএম / এমএসএম

কালবৈশাখী ঝড়ের কবলে বসুন্ধরা-মোহনবাগান ম্যাচ

১১ বছর পর ইংল্যান্ডের ক্রিকেটে পোলার্ড

‘এমবাপে আসছে না’-রিয়াল ড্রেসিংরুমকে জানালেন পেরেজ

গার্দিওলার বিশ্বাস, লিগ জেতা চ্যাম্পিয়ন্স লিগ জেতার চেয়ে কঠিন

জিতলে প্লে-অফে, হারলেই বিদায় মোস্তাফিজদের

ছয়জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা

২০২৩ আইপিএলেও খেলবেন ধোনি

রিয়াল মাদ্রিদ ও পিএসজি দুই দলের সঙ্গেই ‘সম্মতি’ আছে এমবাপের

শেষ ম্যাচেও ধোনিদের হার, প্লে-অফে রাজস্থান

হজ পালনের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছুটি নিলেন মুশফিক

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন আবামেয়াং

নিষ্প্রাণ ড্রয়েই শেষ চট্টগ্রাম টেস্ট

১৩৭ রানের লিড নিয়ে চা-বিরতিতে শ্রীলংকা