ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন আবামেয়াং


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৯-৫-২০২২ দুপুর ৪:৩৫

 আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দিয়েছেন তারকা স্ট্রাইকার পিয়েরে-এমেরিক আবামেয়াং। গ্যাবন ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।ফেডারেশন জানিয়েছে জাতীয় দলের অধিনায়ক বার্সেলোনার এই স্ট্রাইকার তার সিদ্ধান্তের কথা মঙ্গলবার তাদেরকে জানিয়েছেন। এর মাধ্যমে জাতীয় দলের সাথে ১৩ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন আবামেয়াং।  

এক পত্রের মাধ্যমে ফেডারেশনকে নিজের সিদ্ধান্তের কথা অবহিত করেছেন আবামেয়াং। পত্রে তিনি গ্যাবনিজ সমর্থক, কোচ, সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন। একইসাথে পিতা পিয়েরে আবামেয়াং,  যিনি ৮০ ও ৯০’র দশকে গ্যাবনের হয়ে খেলেছেন তার প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন এই বার্সা তারকা।
৩২ বছর বয়সী আবামেয়াং গ্যাবনীজ জার্সি গায়ে ৭২টি ম্যাচ খেলে দেশের হয়ে সর্বকালের সর্বোচ্চ ৩০টি গোল করেছেন। আবামেয়াং যখন পূর্ণাঙ্গ ফর্মে ছিলেন তখন ২০১২ সালে গ্যাবন আফ্রিকান নেশন্স কাপের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল। আন্তর্জাতিক অঙ্গনে এটাই এখন পর্যন্ত গ্যাবনের সেরা পারফরমেন্স।

গ্যাবনের হয়ে সর্বশেষ টুর্ণামেন্টের অভিজ্ঞতা খুব একটা সুখকর ছিলনা আবামেয়াংয়ের। কোভিড-১৯’এ আক্রান্ত হবার পর ফুসফুসের জটিলতা দেখা দেয়ায় ক্যামেরুনে অনুষ্ঠিত আফ্রিকান নেশন্স কাপের দল থেকে তাকে উঠিয়ে নেয়া হয়।আগামী বছর আইভরি কোস্টে অনুষ্ঠিতক্য আফ্রিকান নেশন্স কাপের পরবর্তী আসরকে সামনে রেখে দুই সপ্তাহের মধ্যে বাছাইপর্ব শুরু হতে যাচ্ছে। তার আগে আন্তর্জাতিক অঙ্গন থেকে নিজেকে সড়িয়ে নেবার সিদ্ধান্ত জানালেন আবামেয়াং।

এমএসএম / এমএসএম

বার্সার জন্য পথ চেয়ে ক্লান্ত ডি মারিয়া যাচ্ছেন জুভেন্টাসেই

বাংলাদেশ, পাকিস্তান সিরিজের সময়সূচি ঘোষণা করল নিউজিল্যান্ড

বার্সেলোনা ‘সেকেলে’ ফুটবল খেলে

উইন্ডিজ থেকে আত্মবিশ্বাস নিয়ে শ্রীলঙ্কায় যেতে চান সাকিব

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হার্দিক পান্ডিয়ার ইতিহাস

দেশের চেয়ে বিদেশে ‘দশ গুণ ভালো’ খালেদ

বান্ধবী ফোন চেক করায় বিপাকে ম্যানসিটি মিডফিল্ডার!

এবার ‘ক্ষুব্ধ’ নেইমার নিজেই ছাড়তে চান পিএসজি

ফের ইনিংস হারের শঙ্কা সঙ্গী বাংলাদেশের

আর্জেন্টাইনকে জায়গা দিতে ব্রাজিলিয়ানকে তাড়াচ্ছেন গার্দিওলা

বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে সন্দেহে ডি মারিয়া

মেসির ‘প্রিয় কোচ’ ফিরছেন স্প্যানিশ লিগে

‘বাকির লোভে নগদ পাওনা’ ঝুলিয়ে রাখলেন ডি মারিয়া