ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

শেষ ম্যাচেও ধোনিদের হার, প্লে-অফে রাজস্থান


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১-৫-২০২২ দুপুর ১১:১৪

আইপিএলের এবারের আসরে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের বিদায়ঘণ্টা বেজেছে আরও আগেই। তবে প্লে-অফ নিশ্চিত করার সুযোগ ছিল রাজস্থান রয়্যালসের সামনে। লিগ পর্বে চেন্নাইকে ৫ উইকেটে হারিয়ে সুযোগের শতভাগ কাজে লাগালো রাজস্থান। আইপিএলের এলিমেনেটর পর্ব নিশ্চিত করে ফেললো সাঞ্জু স্যামসনের দল।

শুক্রবার রাতে মুম্বাইর ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা হজম করে চেন্নাই। রুতুরাজ গায়কোয়াড়ের (২) উইকেট হারায় দলটি। এরপর ব্যক্তিগত ১৬ রানে আউট হন ডেভন কনওয়ে। আসা-যাওয়ার মহড়ায় ছিলেন নারায়ন জগদিশান (১) ও আম্বাতি রাইডুর (৩) মতো টপঅর্ডার ব্যাটাররাও।

এরপরই শুরু হয় মঈন শো। ৫৭ বলে ৯৩ রানের টর্নেডো ইনিংস খেলেন এই ইংলিশ অলরাউন্ডার। ১৩টি বাউন্ডারির সঙ্গে হাঁকান ৩টি ছক্কা। তার ব্যাটে ভর করেই ৬ উইকেটে ১৫০ রান তোলে চেন্নাই।

বল হাতে ওবেড ম্যাককয় ও যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নেন। এতেই ২৬ উইকেট শিকার করে আইপিএলের এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় সবার উপরে ওঠে যান চাহাল।

১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট ও ২ বল হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে রাজস্থান। নিশ্চিত হয়ে যায় প্লে-অফ পর্বও।

ব্যাট হাতে অভিজ্ঞ অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন ২৩ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন। শুরুর দিকে ৪৪ বলে ৮টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫৯ রান করেন যশস্বী জয়সাল।

চেন্নাইয়ের হয়ে বল হাতে ২টি উইকেট নেন প্রশান্ত সোলানকি। ম্যাচসেরা হন অশ্বিন।

চলতি আসরে এ পর্যন্ত ১৪ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট ও নেট রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে এখন অশ্বিন-চাহালদের রাজস্থান। বিপরীতে ১৪ ম্যাচে মাত্র ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নবম দল হিসেবে এবারের আইপিএল জার্নি শেষ করলো ধোনির চেন্নাই।

এমএসএম / জামান

বার্সার জন্য পথ চেয়ে ক্লান্ত ডি মারিয়া যাচ্ছেন জুভেন্টাসেই

বাংলাদেশ, পাকিস্তান সিরিজের সময়সূচি ঘোষণা করল নিউজিল্যান্ড

বার্সেলোনা ‘সেকেলে’ ফুটবল খেলে

উইন্ডিজ থেকে আত্মবিশ্বাস নিয়ে শ্রীলঙ্কায় যেতে চান সাকিব

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হার্দিক পান্ডিয়ার ইতিহাস

দেশের চেয়ে বিদেশে ‘দশ গুণ ভালো’ খালেদ

বান্ধবী ফোন চেক করায় বিপাকে ম্যানসিটি মিডফিল্ডার!

এবার ‘ক্ষুব্ধ’ নেইমার নিজেই ছাড়তে চান পিএসজি

ফের ইনিংস হারের শঙ্কা সঙ্গী বাংলাদেশের

আর্জেন্টাইনকে জায়গা দিতে ব্রাজিলিয়ানকে তাড়াচ্ছেন গার্দিওলা

বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে সন্দেহে ডি মারিয়া

মেসির ‘প্রিয় কোচ’ ফিরছেন স্প্যানিশ লিগে

‘বাকির লোভে নগদ পাওনা’ ঝুলিয়ে রাখলেন ডি মারিয়া