ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

রিয়াল মাদ্রিদ ও পিএসজি দুই দলের সঙ্গেই ‘সম্মতি’ আছে এমবাপের


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১-৫-২০২২ দুপুর ১১:৩৫

‘দুই দিকে দুই নৌকো ভাসাই, ভাসাই পরে ভাসাই না’- কিলিয়ান এমবাপের বর্তমানকে যেন এই এক বাক্যেই তুলে ধরা যায়! অন্তত তার মা ও এজেন্ট ফায়জা আল আমারির সবশেষ ভাষ্যের পর তো অবশ্যই!

কিলিয়ান এমবাপে কোথায় যাবেন? রিয়াল মাদ্রিদ না পিএসজিতে, এই প্রশ্নের জবাব মিলছে অচিরেই। এমন খবর ছড়িয়ে পড়েছিল দিনদুয়েক আগে। তবে তার এক দিন পরই নতুন মোড় নিলো এমবাপের এই দলবদল নাটক। ইউরোপীয় সংবাদ মাধ্যমে খবর এলো, রিয়াল মাদ্রিদ আর পিএসজি, দুই দলই ভাবছে অপর পক্ষে নাম লেখাতে চলেছেন এমবাপে। 

এমন পরিস্থিতিতে দৃশ্যপটে এলেন এমবাপের মা ফায়জা; জানালেন, রিয়াল মাদ্রিদ ও পিএসজি দুই দলকেই ‘সম্মতি’ দেওয়া হয়ে গেছে এমবাপের! তবে দুয়ের মধ্যে কোন দলটি বেছে নেবেন, সেই সিদ্ধান্ত এখন এমবাপের হাতে।

গত সপ্তাহে ইউরোপীয় সংবাদ মাধ্যমে শোনা যাচ্ছিল, রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যক্তিগতভাবে সব কথা পাকা হয়ে গেছে এমবাপের। শুধু চুক্তি সই আর ঘোষণাটাই বাকি। তার পরেরদিন এমবাপে বলেছিলেন, ‘আমার সিদ্ধান্ত নেওয়া হয়ে গেছে, হ্যাঁ, প্রায়!’ তখন রিয়াল মাদ্রিদকেই এই দৌড়ে এগিয়ে রাখা হচ্ছিল।

তার এক সপ্তাহ না পেরোতেই এখন গুঞ্জন, তাকে ধরে রাখার ক্ষেত্রে পিএসজিই এগিয়ে। তবে এমবাপের মা অবশ্য এ নিয়ে কিছুই ইঙ্গিত দেননি। তিনি অবশ্য যা বলেছেন, তা জন্ম দিচ্ছে নতুন আলোচনার। 

ফায়জা বলেন, ‘এমবাপের ভবিষ্যৎ নিয়ে আর কোনো নতুন বৈঠকে বসব না আমরা। সব বৈঠক শেষ হয়ে গেছে। এখন রিয়াল মাদ্রিদ আর পিএসজি দুই দলের সঙ্গেই আমাদের সম্মতি আছে। সব আলোচনা শেষ হয়ে গিয়েছে, কারণ এখন কিলিয়ান নির্ধারণ করবে কোন দলটা সে বেছে নেবে।’

তবে তার কথায় একটা বিষয়ে আঁচ পাওয়া গিয়েছে। শেষ কিছু দিনে গুঞ্জন ছিল, এমবাপেকে দেওয়া পিএসজির চুক্তির প্রস্তাবটা রিয়ালের চেয়ে অনেক বেশি। এমবাপের মা বলছেন ভিন্ন কথা। বলছেন, ‘দুটো প্রস্তাবই প্রায় কাছাকাছি, বড় কোনো পার্থক্য নেই। এখন আমরা কিলিয়ানের সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

শোনা যাচ্ছিল, রিয়াল মাদ্রিদ এমবাপেকে ইমেজ রাইটসের পুরোটা দিচ্ছে। ইতিহাসে নিজের ইমেজ রাইটসের নিয়ন্ত্রণ শতভাগ ছিল না কোনো খেলোয়াড়ের কাছেই। সে অভূতপূর্ব প্রস্তাবের সঙ্গে এমবাপেকে মৌসুমে প্রায় ২৫০ কোটি টাকা দেওয়ার কথাও শোনা যাচ্ছিল। আর পিএসজির প্রস্তাবের ক্ষেত্রে ইউরোপীয় সংবাদ মাধ্যম বলছিল টাকার অঙ্কটা ৩৭০ কোটি টাকার মতো। আর থাকবে পিএসজির ক্রীড়া প্রকল্পে হস্তক্ষেপের অধিকারও। 

তবে ফায়জার কথায় জানা গেল, পিএসজির প্রস্তাবে বাড়তি তেমন কিছুই নেই। এমবাপের মায়ের ভাষ্য, ‘রিয়াল মাদ্রিদের প্রস্তাবে ইমেজ রাইটসের ওপর আমাদের পুরো নিয়ন্ত্রণ আছে। আর এদিকে সেটা না থাকলেও তার পরিপূরক আর্থিক প্রতিশ্রুতির বিষয় আছে। দুটো প্রস্তাবে বড় কোনো পার্থক্য নেই বললেই চলে।’

এমএসএম / এমএসএম

বার্সার জন্য পথ চেয়ে ক্লান্ত ডি মারিয়া যাচ্ছেন জুভেন্টাসেই

বাংলাদেশ, পাকিস্তান সিরিজের সময়সূচি ঘোষণা করল নিউজিল্যান্ড

বার্সেলোনা ‘সেকেলে’ ফুটবল খেলে

উইন্ডিজ থেকে আত্মবিশ্বাস নিয়ে শ্রীলঙ্কায় যেতে চান সাকিব

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হার্দিক পান্ডিয়ার ইতিহাস

দেশের চেয়ে বিদেশে ‘দশ গুণ ভালো’ খালেদ

বান্ধবী ফোন চেক করায় বিপাকে ম্যানসিটি মিডফিল্ডার!

এবার ‘ক্ষুব্ধ’ নেইমার নিজেই ছাড়তে চান পিএসজি

ফের ইনিংস হারের শঙ্কা সঙ্গী বাংলাদেশের

আর্জেন্টাইনকে জায়গা দিতে ব্রাজিলিয়ানকে তাড়াচ্ছেন গার্দিওলা

বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে সন্দেহে ডি মারিয়া

মেসির ‘প্রিয় কোচ’ ফিরছেন স্প্যানিশ লিগে

‘বাকির লোভে নগদ পাওনা’ ঝুলিয়ে রাখলেন ডি মারিয়া