ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

যুক্তরাষ্ট্রে ট্রেনে গোলাগুলিতে হতাহত ২


সকালের সময় ডেস্ক photo সকালের সময় ডেস্ক
প্রকাশিত: ২৩-৬-২০২২ সকাল ৯:৪৪

যুক্তরাষ্ট্রে একটি ট্রেনে গোলাগুলিতে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। স্থানীয় সময় বুধবার (২২ জুন) সকালে দেশটির সান ফ্রান্সিসকো শহরের একটি ট্রেনে গোলাগুলি ও হতাহতের এই ঘটনা ঘটে। মার্কিন পুলিশের বরাত দিয়ে বৃহস্পতিবার (২৩ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনবিসি নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, সান ফ্রান্সিসকো শহরের মুনি ফরেস্ট হিল স্টেশনে একটি ট্রেনে গোলাগুলির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলেও ট্রেনটি সেখান থেকে কাস্ত্রো স্টেশনের দিকে আগেই ছেড়ে গেছে বলে দেখতে পায় তারা।

পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, কর্মকর্তারা কাস্ত্রো স্টেশনে গোলাগুলির শিকার দুই ব্যক্তিকে উদ্ধার করেন। একজনকে ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয় এবং অন্যজনকে উদ্ধার করে সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত ওই ব্যক্তি ঝুঁকিমুক্ত বলেও জানিয়েছেন তিনি।

সান ফ্রান্সিসকো পুলিশ বিভাগ জানিয়েছে, গোলাগুলির পর অভিযুক্ত বন্দুকধারী কাস্ত্রো স্টেশনে ট্রেন থেকে পালিয়ে যায় এবং এখনও পলাতক রয়েছে।

এদিকে সংবাদমাধ্যম সান ফ্রান্সিসকো ক্রনিকলের একটি প্রতিবেদনে বলা হয়েছে, গুলিবর্ষণের এই ঘটনাটি এলোমেলো বা এলোপাথাড়ি গুলির কোনো ঘটনা ছিল না। গোলাগুলি হওয়ার আগে থেকেই সন্দেহভাজন বন্দুকধারী এবং ভুক্তভোগীদের একজনের মধ্যে বিবাদ ছিল।

যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা মহামারীতে রূপ নিয়েছে এবং উত্তর আমেরিকার এই দেশটি বিশেষ এই মহামারির ভয়ঙ্কর অধ্যায়ের মধ্যে রয়েছে। যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ের মধ্যে বন্দুক সহিংসতার সবচেয়ে ভয়ঙ্কর ঘটনাটি ঘটে গত মে মাসে। গত ২৪ মে টেক্সাসের উভালদের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক হামলায় ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়।

জামান / জামান

জর্ডানের বন্দরে বিষাক্ত গ্যাসে নিহত ১৩, আহত আড়াই শতাধিক

শীত আসার আগেই যুদ্ধ শেষ করার আহ্বান জেলেনস্কির

ইসরাইলি প্রতিরক্ষাপ্রধানের সঙ্গে সৌদি আরবের গোপন বৈঠক

করোনায় বিশ্বে আরো ৫৮০ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ

টেক্সাসে লরি থেকে ৪২ অভিবাসীর মরদেহ উদ্ধার

ইউক্রেনে আগ্রাসনের পর প্রথম বিদেশ সফরে যাচ্ছেন পুতিন

নিষেধাজ্ঞার পরও বাংলাদেশসহ কয়েক দেশে ১৮ লাখ টন গম রপ্তানি ভারতের

জি–৭ সম্মেলন চলাকালীন ইউক্রেনজুড়ে ক্ষেপণাস্ত্র বৃষ্টি

গর্ভপাত আইনে পরিবর্তন আনছে জার্মানি

বিশ্বে ২৪ ঘণ্টায় কমেছে করোনা সংক্রমণ, মৃত্যু ৫০০’র নিচে

আফগানিস্তানে ভূমিকম্পে ব্যাপক ক্ষয়ক্ষতি : ওয়াং ই’র শোকবার্তা

বন্দুক নিয়ন্ত্রণ বিলে বাইডেনের স্বাক্ষর

ভারতেও চালু হচ্ছে ই-পাসপোর্ট