ঢাকা মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

বাংলাদেশকে ছাড়িয়ে শীর্ষে ইংল্যান্ড


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩-৬-২০২২ দুপুর ১১:৫৮

নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে জিতে বাংলাদেশের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল ইংল্যান্ড। ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে বাংলাদেশকে দুইয়ে ঠেলে শীর্ষে উঠতে সিরিজের শেষ ম্যাচে জয় প্রয়োজন ছিল তাদের। কাজটা খুব সহজেই সেরেছে ইংলিশরা, শেষ ওয়ানডেতে নেদারল্যান্ডসকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে বাংলাদেশের থেকে শীর্ষস্থান ছিনিয়ে নিয়েছে।

অ্যামস্টেলভিনে টস জিতে এদিন প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন এউইন মরগানের বদলি হিসেবে অধিনায়কত্ব করা জস বাটলার। ব্যাটিংয়ে ম্যাক্স ও’ডউড (৫০), বাস ডি লিড (৫৬) এবং অধিনায়ক স্কট এডওয়ার্ডসের (৬৪) অর্ধশতক ছাড়ানো ইনিংসগুলোতে ভর করে ৪৯.২ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় ডাচরা। ইংলিশ বোলারদের মধ্যে ডেভিড উইলি ৮.২ ওভার বোলিং করে ৩৬ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট।

২৪৫ রান তাড়া করতে নেমে দুই ওপেনার জেসন রয় এবং ফিল সল্টের উদ্বোধনী জুটিতে আসে ৮৫ রান। তবে এরপর সেই রানেই দশম ওভারে এক বলের ব্যবধানে দুই উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। পল ভ্যান মিকেরেনের বলে অর্ধশত থেকে এক রান দূরে থাকা অবস্থায় বোল্ড হয়ে ফেরেন সল্ট (৪৯)।

সল্ট ফেরার এক বল পরেই ফের মিকেরেনের জাদু। এবার ক্রিজে নতুন আসা ডেভিড মালানের স্টাম্প গুঁড়িয়ে দেন এই পেসার, ২ বল খেলে রানের খাতা না খুলেই ফিরতে হয় ইংলিশ ব্যাটসম্যানকে।

এরপর ডাচদের আর কোনো সুযোগ না দিয়ে ১৯.১ ওভার হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রয় এবং বাটলার। ৮৬ বলে থেকে ১০১ রানে রয় এবং ৬৪ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন দলনেতা বাটলার। তাদের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে এসেছে ১২২ বলে ১৬৩ রান।

১০০ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা ইংল্যান্ড তিন ম্যাচের সবকটি জিতে পূর্ণ ২৫ পয়েন্ট পেয়েছে। আর তাতেই ১২০ পয়েন্টের মালিক বাংলাদেশকে টপকে ১২৫ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে পৌঁছে গেছে তারা।

এমএসএম / এমএসএম

লেভান্ডভস্কি যে কারণে নাম লেখাতে চান বার্সায়

বার্সার জন্য পথ চেয়ে ক্লান্ত ডি মারিয়া যাচ্ছেন জুভেন্টাসেই

বাংলাদেশ, পাকিস্তান সিরিজের সময়সূচি ঘোষণা করল নিউজিল্যান্ড

বার্সেলোনা ‘সেকেলে’ ফুটবল খেলে

উইন্ডিজ থেকে আত্মবিশ্বাস নিয়ে শ্রীলঙ্কায় যেতে চান সাকিব

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই হার্দিক পান্ডিয়ার ইতিহাস

দেশের চেয়ে বিদেশে ‘দশ গুণ ভালো’ খালেদ

বান্ধবী ফোন চেক করায় বিপাকে ম্যানসিটি মিডফিল্ডার!

এবার ‘ক্ষুব্ধ’ নেইমার নিজেই ছাড়তে চান পিএসজি

ফের ইনিংস হারের শঙ্কা সঙ্গী বাংলাদেশের

আর্জেন্টাইনকে জায়গা দিতে ব্রাজিলিয়ানকে তাড়াচ্ছেন গার্দিওলা

বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে সন্দেহে ডি মারিয়া

মেসির ‘প্রিয় কোচ’ ফিরছেন স্প্যানিশ লিগে