খাদ্যের নিরাপদতা বিষয়ক কর্মশালা

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৭-৬-২০২২ দুপুর ১২:৩৭

4Views

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় খাদ্যের নিরাপদতা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভাগীয় কর্মশালা গতকাল রোববার সকালে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের তথ্য ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকারের সভাপতিত্বে  কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের সচিব মো. মকবূল হোসেন, পিএএ ও খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেন, এনডিসি। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য ও প্রকল্প পরিচালক মঞ্জুর মোর্শেদ আহমেদ।

তথ্য সচিব বলেন, বৃহত্তর জনগোষ্ঠির জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতকরনে সরকার ২০১৫ সালে  নিরাপদ খাদ্য  কর্তৃপক্ষ গঠন করে। ১৮ বছর পর্যন্ত  মানবদেহে বিশেষ করে শিশু কিশোরদের বুদ্ধিমত্তার সেল গঠন হয়। নিরাপদ খাদ্য গ্রহন না করাতে প্রতি ১০ জনে এক জন অসুস্হতায় ভোগে যা সংখ্যায় অনেক। পরিমিত ও পুষ্টিযুক্ত খাদ্য গ্রহনের উপর গুরুত্বারোপ করেন তিনি।

কর্মশালায় খাদ্য সচিব বলেন, "বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের পক্ষে নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব না। এর জন্য দরকার জনসচেতনতা।" তিনি এ কাজে মিডিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকার কথা উল্লেখ করেন। 


আরও পড়ুন