ঢাকা সোমবার, ৮ আগস্ট, ২০২২

৯ বছর ৩ মাস পর মায়ের সঙ্গে দেখা


স্পোর্টস ডেস্ক  photo স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩-৮-২০২২ বিকাল ৫:৪৫

আইপিএলের সর্বশেষ পঞ্চদশ আসরে মুম্বাই ইন্ডিয়ান্স চরম ব্যর্থ হয়েছে। তবে দলটির হয়ে মাঠে নেমে বেশ আলোচনার জন্ম দেন কার্তিকেয় সিং। এই বাঁ-হাতি স্পিনারের জীবন বেশ সংগ্রামের। বাবা উত্তরপ্রদেশ পুলিশে কনস্টেবল ছিলেন।

সীমিত উপার্জনে সংসার চলত না। তাই কার্তিকেয় শ্রমিক হিসেবেও কাজ করতেন। এরপর পেয়ে বসে ক্রিকেটার হওয়ার ইচ্ছা। সেই ইচ্ছা এতটাই দৃঢ় ছিল যে, ক্রিকেটার না হয়ে বাড়ি ফিরবেন না বলে প্রতিজ্ঞা করেছিলেন কার্তিকেয়!

এক সাক্ষাৎকারে কার্তিকেয় বলেছিলেন যে, দিল্লি যাওয়ার আগে তার বাবাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে, তিনি ক্রিকেটার না হওয়া পর্যন্ত ঘরে ফিরবেন না। ৯ বছর তিনি বাড়ি যাননি। এর মাঝে মধ্যপ্রদেশ দলের হয়ে খেলেছেন। ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করতে বহু বছর ধরে কঠোর পরিশ্রম করেছেন। অবশেষে ২০২২ আইপিএলে সুযোগ পান মুম্বাই ইন্ডিয়ান্সে। একাদশে সুযোগ পেয়ে ঘূর্ণিজাদুতে পুরো বিশ্ব ক্রিকেটকে চমকে দেন।

মুম্বাই ইন্ডিয়ান্সের আহত ক্রিকেটার মোহাম্মদ আরশাদ খানের জায়গায় বাঁহাতি স্পিনার কুমার কার্তিকেয় সিংকে চুক্তিবদ্ধ করা হয়। সুযোগ পেয়ে কাজে লাগাতে ভুল করেননি। ক্রিকেটার যেহেতু হয়েই গেছেন, তাই এবার বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন কার্তিকেয়। প্রায় ৯ বছর ৩ মাস পর মায়ের সঙ্গে দেখা হয় তার। টুইটারে মায়ের সঙ্গে ছবি দিয়ে কার্তিকেয় লিখেছেন, '৯ বছর ৩ মাস পর আমার পরিবার এবং মায়ের সঙ্গে দেখা হলো। আমি আমার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছি না। '

প্রীতি / প্রীতি