ঢাকা সোমবার, ৮ আগস্ট, ২০২২

সরকারি কর্মকর্তাদের গাড়ি ব্যবহারে লাগাম টানা হচ্ছে : নসরুল হামিদ


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৫-৮-২০২২ দুপুর ১:৪২

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সরকারি কর্মকর্তাদের সরকারি গাড়ি ব্যবহারে লাগাম টানা হচ্ছে। এরই মধ্যে কয়েকজন অফিসারের সরকারি গাড়ি ব্যবহারের (ব্যক্তিগত কাজে) বিষয় নজরে এলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। সরকারি গাড়ি যত্রতত্র ব্যবহার করা যাবে না জানিয়ে তিনি বলেন, অফিসাররা এত বেশি গাড়ি ব্যবহার করেন যে, তাদের এই জায়াগাটাতে নজর দিতে হবে। বিভিন্ন মিটিংয়ে বারবার করে বিষয়টি বলা হচ্ছে। শুক্রবার (৫ আগস্ট) সকালে রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে বিদ্যুৎ ও জ্বালানি পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, বিশ্ববাজারে তেলের দাম কমেছে কিন্তু ততোটা কমেনি। তেলের বাজারে সরকার বহুদিন ধরে ভর্তুকি দিচ্ছে। সরকারি কর্মকর্তারা অনেক বেশি গাড়ি ব্যবহার করেন। কিন্তু এখন থেকে শুধু সরকারি কাজে সরকারি গাড়ি ব্যবহার হবে। ইতোমধ্যে কয়েকজন অফিসারের সরকারি গাড়ি ব্যবহার করার বিষয় নজরে এসেছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া যখনই কারো বিরুদ্ধে এ ধরনের অভিযোগ আসবে ব্যবস্থা নেয়া হবে।

নসরুল হামিদ বলেন, গ্যাসের একটা স্বল্পতা দেখা গেছে। এই পরিস্থিতিতে মার্কেট-শপিংমল নিয়ম মেনে বন্ধ করা হচ্ছে। কিন্তু ব্যক্তিপর্যায়ে মানা হচ্ছে না। ব্যক্তিপর্যায়ে মানুষকে আরো সাশ্রয়ী হতে হবে।

জেলায় ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ থাকছে না উল্লেখ করে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, রাজধানীতে লোডশেডিংয়ের সময় মানা যাচ্ছে, তবে ঢাকার বাইরে মানা যাচ্ছে না।

প্রতিমন্ত্রী বলেন, কয়লা উত্তোলন নিয়ে নতুন করে ভাবছে না সরকার। পরিবেশ-প্রতিবেশের প্রতি খেয়াল করতে হবে। সমালোচকদের সব কথা শুনলে তো হবে না। হাজার পরামর্শ আসছে, কিন্তু সব শোনা যাবে না। ইউক্রেন যুদ্ধের আগে অবস্থা এমন ছিল না, এখন সব বদলে গেছে। কয়লা খনি নিয়ে কঠিন কিছু বিষয় সামনে এসেছে, সেগুলো সমাধান না করে নতুন করে কয়লা উত্তোলন সম্ভব নয়।

জামান / জামান

বঙ্গমাতার জীবনাদর্শ নারীদের অনুসরণ করতে বললেন প্রধানমন্ত্রী 

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক পেলেন ৫ নারী

বঙ্গমাতার ৯২তম জন্মবার্ষিকী আজ

দেশে ফিরলেন ৫৭৯০৯ হাজী

মাদক মামলায় পলাতক আসামি মন্নানকে গ্রেফতার করেছে পুলিশ

শিশুদের করোনার টিকাদান ১১ অগাস্ট শুরু

বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ২০ টাকা বাড়ানোর প্রস্তাব

টিকার দ্বিতীয় ডোজ নেয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

লোড শেডিং থাকবে না অক্টোবর থেকে : নসরুল হামিদ

জ্বালানি তেলের দাম বাড়ায় অস্থির হওয়ার কিছু নেই: বাণিজ্যমন্ত্রী

স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন বঙ্গমাতা : প্রধানমন্ত্রী

জ্বালানি তেলের দাম বাড়ায় প্রভাব পড়বে কৃষিতে : কৃষিমন্ত্রী

ভাড়া নির্ধারণে লঞ্চ মালিক সমিতির বৈঠক আজ