টাকা হারানোর বিষয়ে ‘জানে না’ বিমান, ফুটেজ দেখছে পুলিশ

news paper

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২-৯-২০২২ দুপুর ২:৩৯

6Views

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী ফুটবল দলের দুই খেলোয়াড়ের (কৃষ্ণা ও শামসুন্নাহার) ব্যাগ থেকে ডলার হারানোর বিষয়ে কিছু ‘জানে না’ বলে দাবি করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমান বলছে, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করবে তারা।

রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনার পাশাপাশি বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ের কাজ করে। যাত্রীর লাগেজ ফ্লাইট থেকে নিরাপদ ও অক্ষত অবস্থায় ‘লাগেজ বেল্ট’-এ পৌঁছে দেওয়ার দায়িত্ব তাদের। তবে দুই নারী ফুটবলারের অভিযোগের পরও নিজেদের অবস্থান জানাতে পারছে না বিমান। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন জানান, লাগেজের তালা ভেঙে ফুটবলার কৃষ্ণার ৯০০ মার্কিন ডলার, বাংলাদেশি ৫০ হাজার টাকা এবং শামসুন্নাহারের ৪০০ ডলার চুরি করা হয়েছে। 

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, আমি আপনাদের (সাংবাদিক) মুখেই বিষয়টি শুনলাম, বিমান কর্তৃপক্ষ আমাকে এখনো কিছু জানায়নি। এ বিষয়ে লিখিত অভিযোগ আসার কথা। অভিযোগ এলে আমরা বিস্তারিত জানতে পারব। 

এদিকে টাকা চুরির ঘটনায় তদন্ত করছে বিমানবন্দরে কর্মরত এয়ারপোর্ট আর্মড পুলিশ (এএপি)। নাম প্রকাশে অনিচ্ছুক এএপি’র একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সেই ফ্লাইটে অনেক লাগেজ ছিল। কোন লাগেজ থেকে ডলার বা টাকা খোয়া গেছে এ বিষয়ে আমাদের জানানো হয়নি। কোনো অভিযোগ করা হয়নি। আমরা সংবাদ দেখে স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত করছি। সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। লিখিত অভিযোগ পেলে প্রকৃত ঘটনা জানতে সহজ হবে। 

এ বিষয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম  বলেন, ‘বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। এ বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বক্তব্য জানাবে।’ 

বিমানবন্দর সূত্র জানায়, একজন যাত্রীর লাগেজ ফ্লাইট থেকে নামানোর পর ‘লাগেজ বেল্ট’-এ যাওয়ার আগ পর্যন্ত পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় থাকে। যদি বাংলাদেশের বিমানবন্দরে লাগেজ কাটা বা চুরির ঘটনা ঘটে থাকে তাহলে তা চিহ্নিত করা যাবে।


আরও পড়ুন