কাস্টিং কাউচ এর শিকার সালমান খান!

news paper

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৩-১০-২০২২ দুপুর ১২:৪৩

5Views

‘কাস্টিং কাউচ’ শব্দটার সঙ্গে কমবেশি সকলেই পরিচিত। বিশেষ করে বলিউডের সঙ্গে শব্দটা ওতপ্রোতভাবে জড়িত। বলিউডে কাজ পেতে অনেক তারকাকেই এই শব্দটার মধ্য দিয়ে যেতে হয়েছে। কোনো পছন্দের চরিত্রে নিজেকে যুক্ত করতে কাজ সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে অনৈতিক প্রস্তাব পাওয়াকে ‘কাস্টিং কাউচ’ বলা হয়। তবে এই শব্দের সঙ্গে যদি বলিউড মেগাস্টার সালমান খানের নাম যুক্ত হয়, তবে?

বর্তমানে ভারতে দক্ষিণ-পশ্চিম ইন্ড্রাস্ট্রি মিলেমিশে একাকার হয়ে গেছে। কখনো দক্ষিণী তারকাদের দেখা যাচ্ছে হিন্দি সিনেমায়।  কখনো আবার হিন্দি সিনেমার অভিনেতাদের দেখা যাচ্ছে তামিল, তেলুগু সিনেমায়। এমনকি দক্ষিণী সিনেমায় নাম লিখিয়েছেন সালমান খান নিজেও। অভিনেতা চিরঞ্জীবীর ‘গড ফাদার’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে দর্শক দেখবেন এই মেগাস্টারকে। সম্প্রতি মুম্বাইয়ে সিনেমাটির হিন্দি ট্রেইলার মুক্তি পেয়েছিল। আর সেখানেই ‘কাস্টিং কাউচ’ এর সঙ্গে যুক্ত হয় তাঁর নাম!

মুম্বাইয়ে সিনেমাটির হিন্দি ট্রেইলার মুক্তির দিন সেই অভিজ্ঞতার কথাই বললেন সালমান। দক্ষিণী সিনেমাতে অভিনয়ের আগে নাকি কাস্টিং কাউচের মুখোমুখি হয়েছেন এই অভিনেতা! ভাবছেন এটা কিভাবে সম্ভব? সিনেমাটির প্রচারের মঞ্চে বলিউডের এই ভাইজান বলেন, “কে বলেছে কাস্টিং কাউচ হয় না! এই কাস্টিং কাউচের ফলে আমি এই সিনেমা পেয়েছি। কিভাবে? একটি বিজ্ঞাপনের শ্যুটিং করার জন্য আমরা থাইল্যান্ড গিয়েছিলাম। আমরা প্রায় দেড়টা থেকে দুইটার দিকে অবতরণ করি এবং তারপরে আমরা বসে বেশ কিছুক্ষন কথা বলি। তাকে একটি ফ্লাইট ধরতে হয়েছিল। 

এর ফাঁকে আমি তাকে আমার বেডরুমে বিশ্রাম নিতে বলেছিলাম। তিনি আমার রুমে আমার কাউচেই (সোফা) ঘুমিয়েছেন। সেখানেই তিনি আমাকে সিনেমাটির কথা বলেন। আমি তাকে বলেছিলাম, আপনি যদি আমাকে আপনার পেছনে দাঁড় করিয়ে দেন, তবে সেটাও ভালো হয় আমার জন্য। তিনি বললেন, ‘আমি তোমাকে একটা গুরুত্বপূর্ন ভূমিকা দেব’। আর এটাই তিনি করেছেন। তারপরই এই সিনেমার অফার আসে আমার কাছে। এবার আপনারাই বলুন, কাস্টিং কাউচ আছে কি নেই!”

যদিও ঠাট্রা করেই কথাটা বলেছিলেন সালমান খান। শব্দটা কাস্টিং কাউচ শোনা গেলেও বাস্তবে সেটি নিতান্তই একটি ঠাট্রা ছিল। তাঁর এমন ঠাট্রা অনুষ্ঠানে উপস্থিত সকলে বেশ উপভোগ করেছেন।  চিরঞ্জীবির আসন্ন সিনেমা গডফাদারে একটি গুরুত্বপূর্ন ভূমিকায় অভিনয় করেছেন সালমান খান। সিনেমাটি আগামী ৫ অক্টোবর মুক্তি পাবে।  

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরও পড়ুন