ঢাকা বৃহষ্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

কুবি শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা


ইকবাল হাসান, কুবি photo ইকবাল হাসান, কুবি
প্রকাশিত: ২২-১১-২০২২ বিকাল ৫:৫৯
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির একাদশ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ এর তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার (২২ নভেম্বর) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, নির্বাচন কমিশনার ড. মো: ওয়ালী উল্লাহ ও মো: আবু বকর ছিদ্দিক স্বাক্ষরে এ তফসিল দেয়া হয়। 
 
তফসিলে মতে, আগামী ১ ডিসেম্বর
সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর দুইটা থেকে নির্বাচনের ভোট গণনা শুরু হবে। ভোট গণনা শেষে নির্বাচনের দিনই প্রাথমিক ফলাফল ঘোষণা করে হবে। তবে চূড়ান্ত ফল ঘোষণা করা হবে ৪ ডিসেম্বর।
 
এর আগে ২২ নভেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ২৩ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ও মনোনয়ন পত্র বিক্রয় শুরু হবে। ২৪ নভেম্বর মনোয়ন পত্র দাখিল এবং বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। এরপর ২৭ নভেম্বর সকাল দশটা থেকে বারোটার মধ্যে  কোন প্রার্থী চাইলে মনোয়ন পত্র প্রত্যাহার করতে পারবে। একই দিন বিকাল তিনটায় চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে এবং সভাপতি ও সাধারণ সম্পাদক পদের ক্ষেত্রে সাড়ে তিনটা থেকে সাড়ে চারটার মধ্যে এজেন্ট দিবে।
 
 তফসিলে আরো উল্লেখ করা হয়, কুবি শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৭ নং ধারা মতে পনেরো পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।  পনেরো পদের মধ্যে সভাপতি পদে একজন, সহ-সভাপতি পদে দুইজন, সাধারণ সম্পাদক পদে একজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে একজন, কোষাধ্যক্ষ পদে একজন, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে একজন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে একজন এবং কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে সাত জন নির্বাচিত হবেন।
 
নির্বাচন সংক্রান্ত যে কোনো বিষয়ে সংশ্লিষ্ট সকলকে নির্বাচন কমিশন কার্যালয়ে (বাংলা বিভাগে)  যোগাযোগ করার জন্য বলা হয়েছে। নির্বাচনের আগের দিনেও যথানিয়মে সদস্য হয়ে ভোট প্রদানের সুযোগ থাকবে।

এমএসএম / এমএসএম

কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে শোক জানিয়েছে কুবির বঙ্গবন্ধু পরিষদ

ফারদিন হত্যার বিচারের দাবিতে বুয়েটে মোমবাতি প্রজ্জ্বলন

পবিপ্রবি স্কুল এন্ড কলেজে ‘সৃজনী বিদ্যানিকেতন’ কবিতা উৎসব অনুষ্ঠিত

চাকরি স্থায়ীকরণের দাবিতে শেকৃবিতে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে এন্টি র‌্যাগিং প্রোগ্রাম অনুষ্ঠিত

ডা. এস এ মালেকের মৃত্যুতে ববি উপাচার্যের শোক

ইবির চতুর্থ মেধাতালিকা প্রকাশ, ১২ ডিসেম্বরের মধ্যে ভর্তির নির্দেশ

শতাধিক নেতাকর্মী নিয়ে কেন্দ্রীয় সম্মেলনে পবিপ্রবি ছাত্রলীগের অংশগ্রহণ 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শহীদ দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি

ইবিতে ছাত্রমৈত্রীর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

হাবিপ্রবিতে নবীন শিক্ষকদের সংবর্ধনা দিয়েছে গণতান্ত্রিক শিক্ষক পরিষদ

রাবিতে রবীন্দ্রনাথ ঠাকুরের রাজনৈতিক চিন্তা বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

যৌন নিপীড়ক জাবি শিক্ষকের অব্যাহতি দাবিতে মানববন্ধন