ঢাকা বৃহষ্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

প্রতিটি বিভাগ ও অনুষদে কমিটি দিচ্ছে জবি ছাত্রলীগ


ইউছুব ওসমান, জবি  photo ইউছুব ওসমান, জবি
প্রকাশিত: ২৩-১১-২০২২ দুপুর ১১:৩৭
বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ ও ইনস্টিটিউট ভিত্তিক কমিটি দিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এজন্য কর্মীদের কাছ থেকে জীবন বৃত্তান্ত (সিভি) চেয়েছে বাংলাদেশ ছাত্রলীগের 'সুপার ইউনিট' খ্যাত এই ইউনিট। কর্মীদের ২৫ থেকে ৩০ নভেম্বরের মধ্যে জীবন বৃত্তান্ত জমা দেওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। 
 
বুধবার (২৩ নভেম্বর) শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস.এম আকতার হোসাইন সকালের সময়কে এ তথ্য নিশ্চিত করেছেন। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে বলে জানান তারা।
 
শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী বলেন, ' সংগঠনকে এগিয়ে নিতে আমরা অনুষদ, বিভাগ ও ইন্সটিটিউট ভিত্তিক কমিটি দিব। এজন্য ছাত্রলীগ কর্মীদের কাছ থেকে সিভি আহ্বান করেছি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল না থাকায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় প্রতিটি বিভাগে কমিটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।'
 
শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন বলেন, ' দীর্ঘদিন ছাত্রলীগের কমিটি না হওয়ায় কর্মীদের মধ্যে একটা হতাশার সৃষ্টি হয়েছে। সংগঠনের কার্যক্রমকে গতিশীল করতেই প্রতিটি বিভাগে কমিটি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।'
 
সকল কাগজপত্র যাচাই-বাছাই শেষে যোগ্যদের কমিটিতে পদ দেয়া হবে বলেও জানান তারা। স্বাধীনতা বিরোধী ও বিএনপি-জামাতের কেউ যাতে কমিটিতে পদ না পায় সেদিকেও কঠোর নজর রাখা হবে বলে জানান শীর্ষ দুইনেতা।
 
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কমিটিতে পদ পেতে কর্মীদের দুই কপি জীবন বৃত্তান্ত, দুই কপি পাসপোর্ট সাইজ ছবি, সর্বশেষ একাডেমিক সনদের ফটোকপি, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, বিশ্বিবদ্যালয়ের একাডেমিক/হল পরিচয় পত্রের ফটোকপি, সামাজিক, সাংস্কৃতিক বা অন্য কোনো সহশিক্ষা কার্যক্রমে। ব্যক্তিগত অর্জন/সম্পৃক্ততার সমন বা স্বীকৃতি কপি, পরিবারের কেউ রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলে তার প্রত্যয়নপত্র জমা দিতে হবে।
 
এছাড়াও রেফারেন্স হিসেবে জেলা/ উপজেলা / ইউনিয়ন/ পর্যায়ের আওয়ামী লীগ, ছাত্রলীগ ইউনিটের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম, ঠিকানা এবং মোবাইল নম্বর সংযুক্ত করে আগামী ২৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর বিকাল ৫ টার মধ্যে শাখা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আবু জাফর ও মোঃ নিউটন এর কাছে জমা দিতে হবে।

এমএসএম / এমএসএম

কেন্দ্রীয় সভাপতির মৃত্যুতে শোক জানিয়েছে কুবির বঙ্গবন্ধু পরিষদ

ফারদিন হত্যার বিচারের দাবিতে বুয়েটে মোমবাতি প্রজ্জ্বলন

পবিপ্রবি স্কুল এন্ড কলেজে ‘সৃজনী বিদ্যানিকেতন’ কবিতা উৎসব অনুষ্ঠিত

চাকরি স্থায়ীকরণের দাবিতে শেকৃবিতে মানববন্ধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে এন্টি র‌্যাগিং প্রোগ্রাম অনুষ্ঠিত

ডা. এস এ মালেকের মৃত্যুতে ববি উপাচার্যের শোক

ইবির চতুর্থ মেধাতালিকা প্রকাশ, ১২ ডিসেম্বরের মধ্যে ভর্তির নির্দেশ

শতাধিক নেতাকর্মী নিয়ে কেন্দ্রীয় সম্মেলনে পবিপ্রবি ছাত্রলীগের অংশগ্রহণ 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শহীদ দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি

ইবিতে ছাত্রমৈত্রীর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

হাবিপ্রবিতে নবীন শিক্ষকদের সংবর্ধনা দিয়েছে গণতান্ত্রিক শিক্ষক পরিষদ

রাবিতে রবীন্দ্রনাথ ঠাকুরের রাজনৈতিক চিন্তা বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

যৌন নিপীড়ক জাবি শিক্ষকের অব্যাহতি দাবিতে মানববন্ধন