ঢাকা বৃহষ্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

দেশে করোনায় মৃত্যুশূন্য, শনাক্ত ৩৩


নিজস্ব প্রতিবেদক photo নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৩-১১-২০২২ দুপুর ৪:৫৬

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৩১ জনের। এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৪৪৯ জন। বুধবার (২৩ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৫ হাজার ১৫৩ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮৩টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ৭৯৫টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৭৯০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৫০ লাখ ৭৯ হাজার ৪৩৭টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৮৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন পাঁচজন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন পাঁচজন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫১ হাজার ৯১৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২২ হাজার ২৫৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৬৬২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। 

প্রীতি / প্রীতি

বিএনপি দেশের জনগণের টাকা লুট করে খেয়েছে: প্রধানমন্ত্রী

কার্যালয়ের ভেতরে বিস্ফোরক নিয়ে গেছে পুলিশ: মির্জা ফখরুল

বিমানের নতুন এমডি শফিউল আজিম

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হলেন তোফাজ্জল হোসেন মিয়া

উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের ঋণপ্রাপ্তি সহজ করতে হবে : কৃষিমন্ত্রী

বঙ্গবন্ধু আন্ত:মেডিকেল কলেজ প্রীতি ফুটবল টুর্নামেন্ট

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ৩২

নয়াপল্টনে সমাবেশ করা যাবে না : ডিএমপি কমিশনার

ডেঙ্গুতে মৃত্যু ২, আক্রান্ত ২৫৩

নয়াপল্টনে পুলিশ-বিএনপি সংঘর্ষ, নিহত ১

কক্সবাজার জেলা আ'লীগের জনসভায় প্রধানমন্ত্রী

বিজয় স্মরণে- মুক্তিযুদ্ধের ইতিহাস আলেখ্য অনুষ্ঠান, ক্যারি, নর্থ ক্যারোলিনা, যুক্তরাষ্ট্র

চলমান সকল যুদ্ধ থামান : বিশ্ব নেতাদের প্রতি শেখ হাসিনা