ঢাকা বৃহষ্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

বোকার মতো মদ খেয়ে মাতাল থাকতাম 


বিনোদন ডেস্ক photo বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১৮-১-২০২৩ দুপুর ৩:৫৪

বলিউড অভিনেতা অভয় দেওল। ২০০৫ সালে ইমতিয়াজ আলীর হাত ধরে অভিনেতা হিসেবে বলিউডে অভিষেক ঘটে তার। তারপর বেশ কিছু সিনেমা উপহার দিয়েছেন। ৪৬ বছর বয়েসী অভয় এখন অভিনয়ে খুব একটা সরব নন। এক যুগ আগে মাদকাসক্ত হয়ে পড়েছিলেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেন তিনি।

অভয় দেওল অভিনীত ‘দেব ডি’ সিনেমা ২০০৯ সালে মুক্তি পায়। শরৎচন্দ্র চট্টপাধ্যায়ের ‘দেবদাস’ উপন্যাস অবলম্বনে এ সিনেমা নির্মাণ করেন অনুরাগ কাশ্যাপ। সিনেমাটিতে দেবদাস বা দেব চরিত্র রূপায়ন করেন অভয়। সিনেমাটি মুক্তির পর যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। সেখানে রুপালি পর্দার দেবদাসের মতো জীবন যাপন করেন অভয় দেওল।

ম্যাশেবল ইন্ডিয়ার সঙ্গে আলাপকালে অভয় দেওল বলেন— ‘আমি দেব ডি চরিত্রে অভিনয় করেছিলাম। কিন্তু এই সিনেমায় যা করেছিলাম, পরের এক বছর বাস্তব জীবনেও তাই করেছিলাম। তবে দেবের চেয়ে সামান্য ভালো ছিলাম। কারণ আমি ছেঁড়া জামাকাপড় পরে রাস্তায় পরে থাকতাম না। এই চরিত্র থেকে বের হতে পারছিলাম না। আমি প্রতিদিন বোকার মতো মদ খেয়ে মাতাল থাকতাম। আমি কিছু ভালো বন্ধু তৈরি করেছিলাম। সুতরাং আমার কিছু স্মৃতি রয়েছে।’

খ্যাতি ও মিডিয়াকে ঘৃণা করেন অভয় দেওল। তা উল্লেখ করে এই অভিনেতা বলেন, ‘আমি একটি ফিল্মি পরিবারে বড় হয়েছি। আমি শৈশবে খ্যাতি দেখেছি। আমি খ্যাতিকে ঘৃণা করি। কারণ ব্যক্তিগত বলতে কিছু থাকে না। আপনাকে নিয়ে প্রচুর লেখালেখি হবে। সত্যিকার অর্থে আমি খ্যাতি ও মিডিয়া দুটোকেই ঘৃণা করি। আমার পরিবারকে নিয়ে প্রচুর লেখালেখি হয়েছে; যা দেখে দেখে আমি বেড়ে উঠেছি। বাচ্চা বয়সে আমি প্রশ্ন করেছি— এসব কি সত্যি? এসব বিষয় আমাকে ক্ষুব্ধ করতো।’

অভয় দেওল অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘জঙ্গল ক্রাই’। স্পোর্টস-ড্রামা ঘরানার এ সিনেমায় আরো অভিনয় করেন এমিলি সাহা, অতুল কুমার প্রমুখ। সাগর ব্যালারি পরিচালিত এ সিনেমা গত বছরের ২২ জুন মুক্তি পায়। 

প্রীতি / প্রীতি